ময়মনসিংহের গৌরীপুরে কুকুরের কামড়ে ১৮ জন আহত

ময়মনসিংহের গৌরীপুরে দুদিনে কুকুরের কামড়ে নারী-শিশুসহ ১৮জন আহত হয়েছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

রবিবার ও শনিবার উপজেলা ও পৌর শহরের পৃথক পৃথক স্থানে এই ঘটনা ঘটে।

রবিবার (৩ মার্চ) কুকুরের কামড়ে আহতরা হলেন- পৌর শহরের মধ্যবাজার মহল্লার অঞ্জনা রানী (৪৪), মধ্য ভালুকা মহল্লার মোঃ আরিয়ান (৪), বেকারকান্দা গ্রামের মোঃ সিয়াম (৩), ঘোষপাড়া মহল্লার মোঃ সাইম (৮), সরকার পাড়া মহল্লার অরণ্য সরকার (৭), কৃষ্ণ সরকার (৩), মোঃ রফিক (৬), শিমুল (৬),জায়ান (৫)।

এছাড়া শনিবার কুকুরের কামড়ে আহতরা হলেন- সতিষা গ্রামের নুরুল হকের মেয়ে ফাতেমা খাতুন(১০) ও জহিরুল ইসলামের মেয়ে জিনিয়া(৫) পশ্চিম দাপুনিয়া মহল্লার পায়েল আহম্মেদের ছেলে রাফি (৫) ও জায়েদুল ইসলামের স্ত্রী রুণা আক্তার(৩০), সাতুতি গ্রামের ঝর্ণা আক্তার(৯) ও ইসমাইল(৬), রুনা আক্তার(৩২, সামিহা(৭), জান্নাতুল(১৪)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফারজানা বিনতে মজিদ বলেন, আজ কুকুরের কামড়ে আহত নারী ও শিশু সহ নয়জন হাসপাতালে এসেছেন। প্রাথমিক চিকিৎসা শেষে আহতদের ভ্যাকসিনের জন্য ময়মনসিংহের সূর্যকান্ত (এসকে) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

গুরুতর আহত রাফির বাবা পায়েল আহম্মেদ জানান, শিশুটি বিকালে বাসায় পিছনে খেলা করছিল, এ সময় একটি কুকুর দৌড়ে এসে তাকে কামড়াতে থাকে। তার ঘাড়, পিঠ ও হাত রক্তাক্ত হয়ে যায়। আহত অবস্থায় রাফিকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।