মাগুরায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপান উপলক্ষে এডভোকেসি সভা

মাগুরা প্রতিনিধি : মাগুরায় বৃহস্পতিবার পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপান উপলক্ষে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক আতিকুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন মুনশী মো. ছাদুল্লাহ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পার্থ প্রতিম সাহা, সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক, ডা. বিশ্বাস স্বপন কুমার, শাহানারা পারভিন, মাগুরা প্রেস ক্লাবের সভাপতি মিহির লাল কুরি, সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, মাতৃ স্বাস্থ্য উন্নয়ন ও মৃত্যু হ্রাস বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার। ২০২২ সালের মধ্যে মাতৃ মৃত্যুর হার কমিয়ে আনার লক্ষ্যে ৪র্থ স্বাস্থ, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর পালিত হচ্ছে। এ ছাড়া টেকসই উন্নয়নের অংশ হিসেবে ২০৩০ সালের মধ্যে মাতৃ মৃত্যুর হার ৭০ শতাংশে কমিয়ে আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরই অংশ হিসেবে ‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’ এই প্রতিপাদ্য নিয়ে আগামী ৩০ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারী- ২০১৮ পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপান হতে যাচ্ছে।