মাঝ আকাশে বিমানে যাত্রী অসুস্থ, এগিয়ে এসে চিকিৎসা দিলেন মন্ত্রী

মাঝ আকাশে বিমান। এমন অবস্থায় অসুস্থ হয়ে পড়েন এক যাত্রী। চিকিৎসায় তাৎক্ষণিকভাবে এগিয়ে আসেন ফ্লাইটে থাকা ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ভাগবত কারাড। মঙ্গলবার (১৬ নভেম্বর) ইন্ডিগোর একটি ফ্লাইটে এ ঘটনা ঘটে। এরপর থেকেই প্রশংসার জোয়ারে ভাসছেন ভাগবত কারাড।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটে তার সহমকর্মীর দায়িত্বশীলতা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ইন্ডিগোর টুইট শেয়ার করে তিনি বলেন, তার হৃদয়ে সবসময় একজন চিকিৎসক। মহৎ কাজ করেছেন আমার সহকর্মী।

ভাগবত কারাড পেশায় একজন চিকিৎসক। বর্তমানে ভারতের কেন্দ্রীয় সরকারের অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। মঙ্গলবার তিনি দিল্লি থেকে মুম্বাই যাচ্ছিলেন। মাঝপথে বিমানের এক যাত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসা দেন তিনি।

পরে ওই ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশ করেছে বিমান সংস্থা ইন্ডিগো। ছবিতে দেখা যায়, বিমানের আসনে শুয়ে আছেন অসুস্থ যাত্রী এবং ভাগবত তাকে পরীক্ষা করছেন। এ নিয়ে তিনি বলেন, ‘ব্যক্তির রক্তচাপ কমে গিয়েছিল। খুব ঘামছিলেন। এখন ঠিক আছেন।’ মন্ত্রীর পরামর্শ অনুযায়ী গ্লুকোজ খাওয়ানোর পরেই সুস্থ হয়ে ওঠেন বিমানের ওই যাত্রী।