মাদারীপুরে অস্ত্র ও গোলবারুদসহ বাবা ও ৫ ভাই গ্রেফতার

মাদারীপুরে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ভোরে কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকা থেকে অস্ত্র ও গোলাবারুদসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৮।

গ্রেফতারকৃতরা সম্পর্কে বাবা ও আপন ৫ ভাই তারা হলো, কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের মধ্যেকচর এলাকার আব্দুর রশিদ বেপারীর ছেলে মহিউদ্দিন বেপারী ওরফে লাট্টু বেপারী (৫৫) এবং বাকি ৫জন মহিউদ্দিন বেপারী ওরফে লাট্টু বেপারীর ছেলে শাকিল বেপারী (১৮) ও নয়ন বেপারী (২২), সবুজ বেপারী (৩০), রাসেল বেপারী (২৮), ওসমান বেপারী (২২)।

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর ক্যাম্পে র‌্যাব-৮ হেড কোয়াটার-এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি জামিল হাসান সংবাদ সম্মেলনে জানান, গত ১০ এপ্রিল মাদারীপুরের কালকিনিতে ওয়ারেন্টভুক্ত আসামী ধরতে গিয়ে কুপিয়ে জখম করা হয় এসআই পলাশ কুমার দাসকে। এই ঘটনায় ১৬জনকে আসামী করলে রাজধানীর কামরাঙ্গীরচর থেকে মামলার প্রধান আসামী লাট্টু বেপারী ও তার ছেলে নয়কে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যে ভিত্তিতে বৃহস্পতিবার সকালে কালকিনির ভুরঘাটা এলাকায় অভিযান চালিয়ে লাট্টু বেপারীর বাকি ৪ ছেলে শাকিল, সবুজ, রাসেল, ওসমানকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫টি দেশীয় বিভলবার, একটি পিস্তল, একটি পাইপগান, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, দুই রাউন্ড কার্তুজ, একাধিক মোবাইল ফোন ও নগদ ৮ হাজার টাকা উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আপন ৫ ভাই ও বাবা এসব অস্ত্র ও গোলবারুদ দিয়ে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ডের পাশাপাশি এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তাদের সাথে জঙ্গি সস্পৃক্ততা রয়েছে কিনা বিষয়টি খতিয়ে দেখছে র‌্যাব। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, বিস্ফোরক, সরকারি কাজে বাঁধা, হত্যাচেষ্টাসহ একাধিক মামলা রয়েছে। আইনীপ্রক্রিয়া শেষে তাদের কালকিনি থানায় হস্তান্তর করা হয়।