মাদারীপুরে নতুন বই তুলে দিয়ে বই উৎসব পালিত

মাদারীপুরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসব পালিত হয়েছে। নতুন ক্লাসে নতুন বছরের প্রথম দিনে মাদারীপুর জেলার ৫টি উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠানে এক যোগে এ বই উৎসব পালিত হয়।
উৎসবের এদিনে মাদারীপুর শহরের প্রাণ কেন্দ্র ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব আমিনউদ্দিন হাই স্কুল, মাদারীপুর উচ্চ বালিকা বিদ্যালয় ও পৌর অফিস সংলগ্ন মডেল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়, নতুন শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিয়াম ল্যাবরেটরী স্কুল সকল মাধ্যমিক, মাদরাসা, ভোকেশনাল ও প্রাথমিক বিদ্যালয়ে এই বই বিতরণ করা হয়।
এতে ২ টি প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ উৎসব কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: হাবিব উল্লাহ খান বলেন, ৫টি উপজেলার ২৭০ টি মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বই বিতরণ করা হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার পাল বলেন, আমরা ৭১৯ টি প্রাথমিক বিদ্যালয়ে আগেই সব বই পাঠিয়ে দিয়েছে। আমাদের বইয়ের চাহিদা ছিল ৭ লাখ, ৫৩ হাজার ৩৪৫ কপি বইয়ের চাহিদা ছিল। আজকে জেলা পর্যায়ে সেন্ট্রালি শহরের শকুনী লেকেরপার নতুন শহর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বই উৎসবের আয়োজন করি ।
এতে জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক উপ সচিব মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মার্জিয়া সুলতানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, শিক্ষক শিক্ষার্থী সহ অন্যারা উপস্থিত ছিলেন।