মাদারীপুরে নৌকা সমর্থকদের বাড়িঘর ভাংচুর ও অগ্নিসংযোগ; প্রতিবাদে সংবাদ সম্মেলন

মাদারীপুর-৩ (সদর একাংশ, কালকিনি ও ডাসার) আসনে নির্বাচন পরবর্তী সহিংসতায় আওয়ামী লীগ প্রার্থীর নৌকা সমর্থকদের বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে পরাজিত প্রার্থী আবদুস সোবহান গোলাপ সংবাদ সম্মেলন করেছেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে মাদারীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি বিজয়ী স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের সমর্থকদের হামলা ও ভাঙচুরের জন্য দায়ী করেন। এ সময় আবদুস সোবহান গোলাপ বলেন, নির্বাচনে জয়-পরাজয় থাকবে। কিন্তু মানুষের ক্ষতি করে আমরা কোন সহিংসতা চাই না। ঈগল প্রার্থী তাহমিনা বেগমের সমর্থক ও কর্মীরা আমাদের নৌকার পক্ষে কাজ করা ব্যক্তিদের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালাচ্ছে। তারা ৩০টি গ্রামে ৩০০ ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করেছে। আগুন দিয়েছে কয়েকটি ঘরে। এই ধ্বংশযজ্ঞ একাত্তরের বর্বরতাকে হার মানিয়েছে। নির্বাচনের পরবর্তীতে এখন যা সহিংসতা হচ্ছে তা মেনে নেওয়া যায় না। তিনি এসব ঘটনার প্রশাসনের কাছে এর সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এসময় মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান ও স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও কালকিনি সার্কেল) আলাউল হাসান বলেন, ‘নির্বাচন পরবর্তী সহিংসতা চারটি ইউনিয়ন ও পৌরসভার একটি গ্রামে হয়েছে। এখানে কিছু ঘরবাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। দুপক্ষের লোকজনই থানায় অভিযোগ দিয়েছে। তবে এখনো এ ঘটনায় কোন মামলা হয়নি। হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবেদর জন্য ৩ জনকে আটকও করেছে।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। অপরাধীদের ধরতে পুলিশ কাজ করছে। একই সঙ্গে কালকিনিতে কোন প্রকার সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়ন করা হয়েছে।