মাদারীপুরে মাদক উদ্ধারে গিয়ে তিন পুলিশ আহত, ইউপি সদস্যসহ আটক ৪

মাদারীপুরে সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের মধ্য-পেয়ারপুর এলাকায় বুধবার (১১ মে) বিকেলে মাদক উদ্ধার করতে গিয়ে মাদককারবারীদের হামলায় আহত হয়েছেন জেলার গোয়েন্দা পুলিশের এক এসআইসহ তিনজন পুলিশ সদস্য। এ সময় ডিবি পুলিশের ব্যবহৃত একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এমনকি গ্রেফতার হওয়ায় আসামীকে ছিনিয়েও নেয় তারা। সরকারি কাজে বাধা ও পুলিশ আহত করার অভিযোগ এনে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন, জেলার গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরীফ আব্দুল রশীদ (৪২), সহকারী উপপরির্শক (এএসআই) শফিউল বাশার (৩২) ও মো. সজীব (৩২) (এএসআই)। ঘটনায় পর অভিযান পরিচালনা করে ৪জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো, পেয়ারপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সবুর খান, মধ্য-পেয়ারপুর গ্রামের বারেক কাজীর ছেলে রাহাদ কাজী, একই গ্রামের আব্দুল হক খালাসীর ছেলে রফিকুল ইসলাম ও গফুর কাজীর ছেলে আক্কাস কাজী।
গোয়েন্দা পুলিশ ও স্থানীয়রা জানায়, পেয়ারপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সবুর খানের বাড়ির পাশের পরিত্যক্ত একটি ঘরে ইয়াবার একটি বড় চালান রেখে অনেক দিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছে ওই এলাকার আলকেজ হাওলাদারের দুই ছেলে বিটু হাওলাদার ও ইব্রাহীম হাওলাদার। এমন সংবাদের উপর ভিত্তি করে জেলার গোয়ান্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরীফ আব্দুল রশীদের নেতৃত্বে একটি দল সবুর খানের বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় গোয়েন্দা পুলিশের সদস্যরা ইব্রাহীম হাওলাদারকে হাতেনাতে মাদকসহ আটক করেন। তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে পেয়ারপুর ইউনিয়নের ইউপি সদস্য ও আওয়ামী লীগের সভাপতি সবুর খান তাদের ভুয়া পুলিশ আখ্যা দিয়ে হামলা চালিয়ে আটক হওয়া মাদক ব্যবসায়ী ইব্রাহীমকে ছিনিয়ে নিয়ে পুলিশের উপর লাঠিশোঠা দিয়ে বেদম মারধর করেছে। এতে ডিবির এসআই আব্দুর রশীদসহ তিনজন আহত হয়েছে। এ সময় ভাংচুর করা হয়েছে পুলিশের ব্যবহৃত একটি মোটরসাইকেল। খবর পেয়ে ডিবি পুলিশের অতিরিক্ত একটি দল ঘটনাস্থলে এসে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। এ সময় ঘটনাস্থল থেকে ডিবি পুলিশ অভিযান চালিয়ে ইউপি সদস্য সবুর খানসহ চার জনকে আটক করতে সক্ষম হয়।

মাদারীপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আল-মামুন বলেন, ডিবি পুলিশের উপর হামলার ঘটনায় ইউপি সদস্যসহ ৪জনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে চলছে অভিযান। আটককৃতদের আজ আদালতে সোপর্দ করা হবে।