ময়মনসিংহে এক ভুয়া পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব

ময়মনসিংহে মোকসেদ (২৫) নামের এক ভুয়া পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তার কাছ থেকে পুলিশের একটি শার্ট, একটি প্যান্ট, দুটি ক্যাপ, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি ক্যাপ, একটি অ্যালার্ম হর্ন, একটি মোবাইল, নগদ টাকা, পুলিশের এক জোড়া জুতা ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুরে শম্ভুগঞ্জ ব্রিজ মোড়ের পশ্চিম পাশে জয়বাংলা চত্বর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহ র‍্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

গ্রেফতার মোকসেদ আলী ময়মনসিংহ নগরীর চর কালীবাড়ি এলাকার মানিক মিয়ার ছেলে।

র‍্যাব-১৪-এর মেজর ফজলে রাব্বি বলেন, ‘সংবাদ ছিল ময়মনসিংহ নগরীর শম্ভুগঞ্জ ব্রিজ মোড়ের পশ্চিম পাশে জয়বাংলা চত্বরের সামনে একজন ভুয়া পুলিশ সদস্য যানবাহন ও বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা আদায় করছেন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে গ্রেফতার করা হয়। মোকসেদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি দীর্ঘদিন ধরে ময়মনসিংহের বিভিন্ন এলাকায় কখনো পুলিশের পোশাক পরে আবার কখনো সাদা পোশাকে পুলিশের পরিচয় দিয়ে সাধারণ মানুষকে গ্রেফতারের ভয় দেখিয়ে এবং ইজিবাইক ও সিএনজি চালকদের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিলেন।’

এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।