যবিপ্রবির মসিয়ূর রহমান হলের নতুন প্রভোস্ট ড. তানভীর ইসলাম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শহীদ মসিয়ূর রহমান (শ.ম.র) হলের নতুন প্রভোস্ট নিযুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: তানভীর ইসলাম।

শনিবার (১০ ফেব্রুয়ারি) যবিপ্রবি রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবিব স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানা যায়।

অফিস আদেশ বলা হয়, যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সগযোগী অধ্যাপক ড. মোঃ আশরাফুজ্জামান জাহিদ এর শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট হিসেবে দায়িত্বের মেয়াদ গত ১০ ফেব্রুয়ারি অবসান করে অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তানভীর ইসলামকে আগামী এক বছরের জান্য উক্ত হলের প্রভোস্ট এর দায়িত্ব প্রদান করা হয়।

নবনিযুক্ত প্রভোস্ট ড. মো. তানভীর ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগ থেকে ২০০৮ সালে স্নাতক ও ২০০৯ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে ২০১১ সালের জুলাইয়ে তিনি যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগে প্রভাষক হিসাবে যোগদান করেন। তিনি জাপানের কুমামতো বিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

এরপর ২০১৯ সালের জুলাই মাস থেকে তিনি যবিপ্রবির নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পান। ২০২০ সালে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে সক্রিয়ভাবে করোনা পরীক্ষণ দলের সাথে কাজ করছেন। করোনা বিষয়ক কয়েকটি গবেষণা স্বনামধন্য আন্তর্জাতিক গবেষণা প্রবন্ধে প্রকাশিত হয়েছে। তিনি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার তেলিযানা গ্রামের কৃতি সন্তান।