রংপুরের পীরগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে স্থাপনা নির্মাণের চেষ্টা

রংপুরের পীরগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে বসতবাড়ি ভেঙ্গে বলপূর্বক স্থাপনা নির্মাণের চেষ্টা করছে প্রতিপক্ষ। বাদী ন্যায্য বিচার চেয়ে শনিবার পীরগঞ্জ থানায় অভিযোগ করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চতরা ইউনিয়নের বড় ভগবানপুর গ্রামে।

অভিযোগ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বড় ভগবানপুর গ্রামের মোশাররফ হোসেনের পুত্র নজরুল ইসলামের (৪৪) সাথে একই গ্রামের মজের উদ্দিনের পুত্র মহির উদ্দিনের (৬০) সাথে দীর্ঘদিন ধরে ৩৩ শতাংশ জমি দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এ ব্যাপারে রংপুর জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে নজরুল ইসলাম বাটোয়ারা মামলা ২৯৯/২০০৮, ল্যান্ড সার্ভে কেস নং-৬৪৩/২০২১, জিআর মামলা ২০৭/২১, এবং সর্বশেষ নজরুল ইসলাম নিরুপায় হয়ে বিজ্ঞ আদালতে গত ৩০ জুন’২১ তারিখে ১৪৪ জারির প্রার্থণা করেন। যার মিসপিটিশন মামলা নং ৪৪৮/২১। এরই প্রেক্ষিতে আদালত বিরোধপূর্ণ জমিতে ১৪৪ ধারা জারির নির্দেশ প্রদান করেন।

কিন্তু প্রতিপক্ষ মহির উদ্দিন আদালতে একাধিক মামলা ও ১৪৪ ধারা উপেক্ষা করে গতকালও ওই জমি দখল ও স্থাপনা নির্মাণের চেষ্টা করে। অসহায় নজরুল ইসলাম বিষয়টি পীরগঞ্জ থানা পুলিশকে অবহিত করলে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছিলে প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়।

এতে প্রভাবশালী মহির উদ্দিন ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে বাদীসহ তার পরিবারের লোকজনকে নানাভাবে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকী দিয়ে আসছে বলে জানান নজরুল ইসলাম।

এ ব্যাপারে বিবাদী মহির উদ্দিনের সঙ্গে কথা হলে তিনি বলেন, বিরোধপূর্ণ ওই জমিতে আমরাও অংশীদার।