রাঙ্গামাটিতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ধোধন

৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ এবং জাতীয় বিজ্ঞান মেলা ২০২১ উদ্যাপন উপলক্ষ্যে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, প্রজেন্টেশান, প্রকল্প উপস্থাপন এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে রাঙ্গামাটিতে।

সোমবার (১৮ জানুয়ারী) রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও জাদুঘরের তত্বাবাধনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক (সার্বিক) মো মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়, সদর উপজেলার নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট লাইলাতুল জান্নাত, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহমানসহ জেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদেরকে বিজ্ঞান ও প্রযুক্তির সাথে পরিচিত করাতে হবে। শিক্ষার্থীদেরকে মেধা-মননে যোগ্য করে গড়ে তুলতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ভূমিকা পালন করবে।

এবারের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে স্কুল পর্যায়ে ১৬টি এবং কলেজ পর্যায়ে ৫টিসহ মোট ২১টি স্টল অংশগ্রহণ করে।