রাজাপুরে ৩ সন্তান ফিরে পেতে মায়ের আকুতি, নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

ঝালকাঠির রাজাপুরে ৩ সন্তান ফিরে পেতে এবং স্বামীর অব্যাহত হুমকি থেকে বাচতে জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন লাকী আকতার নামে কিন্ডার গার্ডেনের এক শিক্ষিকা সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার বেলা ১১ টা রাজাপুর সাংবাদিক ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ ও দাবি করেন তিনি।

লাকী আকতার কাঠালিয়া উপজেলার পূর্ব ছিটকী গ্রামের নুরুল্লাহ ওরফে মামুন রেজার স্ত্রী ও রাজাপুর উপজেলা সদরের চর রাজাপুর মৃধা বাড়ি এলাকার নজরুল ইসলাম মৃধার মেয়ে ও রাজাপুর শহরের সাউথ বেঙ্গল কিন্ডার গার্ডেন স্কুলের শিক্ষিকা।

সাংবাদিক সংম্মেলনে লাকী আকতার অভিযোগ করে জানান, ২০০৫ সালে কাঠালিয়ার পূর্ব ছিটকী গ্রামের একে হাফেজ আহম্মেদের ছেলে মোঃ নুরুল্লাহ’র সাথে তার বিবাহ হয় এবং বিয়ের পর ঢাকায় বসবাস করে ২০১৬ সাল পর্যন্ত তারা সংসার করেন।

সংসারে একটি ছেলে ও ০২ টি কন্যা সন্তান রয়েছে। লাকীর দেয়া ৫ লাখ টাকাসহ ১০ লাখ টাকায় ঢাকায় জমি কেনা হয়, পরে তা বিক্রি করে স্বামীকে ব্যবসায় সহায়তা করেন।

ঢাকার মোহাম্মদপুরে স্বামী—স্ত্রী মিলে গড়ে প্রতিষ্ঠা করেন মাদার ল্যান্ড ইন্টারন্যাশনাল স্কুল। সেখানে স্বামী এক নারীর সাথে পরকিয়ায় জড়িয়ে পরে এবং বিষয়টি স্ত্রী লাখি জেনে ফেলায় তাকে মানসিক ও শারিরীক নিযার্তন করে ঘর থেকে তাড়িয়ে দেয়।

ছেলের কিডনীতে সমস্যা দেখা দিয়ে চিকিৎসা করাতে অনিহা দেখালে স্বামীর সাথে এ নিয়ে ঝগড়া হয়। এসব নিযার্তন সহ্য করতে না পেরে সন্তানদের নিয়ে ঢাকা থেকে রাজাপুর বাবার বাড়িতে চলে আসতে চাইলে সন্তান রেখে ২০১৬ সালে তাকে তাড়িয়ে দেয়।

পরবতীর্তে একাধিকবার সংসার করার চেষ্টা করলেও ঢাকার বাসায় গেলে এবং সন্তানদের কাছে গেলে মারধর করে তাড়িয়ে দেয় এবং হত্যাসহ নানাভাবে হুমকি দেয়। এসব বিষয়ে একাধিকবার শালিসী বৈঠকের চেষ্টা করে ব্যর্থ হয়ে স্বামী ও সন্তানদের অধিকার পেতে বিভিন্ন জনের কাছে ধণার্ দিয়েও কোন সুরাহা পায়নি।

দীর্ঘ ৭ বছর ধরে স্বামী তার কোন খোজখবর নেয়নি বা ভরনপোষাণ দেয়নি। এমন পরিস্থিতিতে লাকীকে বাবার বাড়ি ফেলে রেখে গত ০৯ সেপ্টেম্বর ঝালকাঠি সদর উপজেলার সাইচলাপুর গ্রামের আলি হোসেন হাওলাদারের কিশোরী মেয়েকে বিয়ের প্রস্তুতি নিলে পুলিশ নিয়ে গিয়ে তা বন্ধ করে দেয় লাকী।

এ কারনে ক্ষিপ্ত হয়ে স্বামী ও তার স্বজনরা লাকীকে মামলা জড়ানো, গুম, খুনসহ বিভিন্ন ভাবে হুমকি দিয়ে হয়রানি করছে। এসব কারনে এখন আত্মহত্যা করা ছাড়া আর কোন পথ খোলা নাই বলেও সংবাদ সম্মেলনে দাবি করেন তিনি।

এ বিষয়ে কাঠালিয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন লাকী। এ বিষয়ে নুরুল্লাহ ওরফে মামুন রেজার ব্যবহৃত নম্বরে কল দিলে তার ছেলে হামজা কল রিসিভ করে জানান, তার বাবা রেস্টে আছেন, ঘুমে আছেন। এখন কথা বলতে পারবেন না বলে কল কেটে দেয়।

কাঠালিয়া থানার ওসি শহিদুল ইসলাম জানান, অভিযোগ পেয়ে লাকীর বাড়িতে পূর্ব ছিটকী গ্রামে পুলিশ পাঠানো হয়েছে, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।