রায়েন্দা-মাছুয়া রুটে ফেরি চলাচল শুরু

সুন্দরবনের কোল ঘেষা বলেশ্বর নদের নৌপথে ফেরি সার্ভিস উদ্বোধন করা হয়েছে। বুধবার (১০ অক্টোবর) পিরোজপুর – ৩ আসনের সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী ও বাগেরহাট – ৪ আসনের সংসদ সদস্য আমিরুল আলম মিলন এই ফেরি সার্ভিসের উদ্বোধন করেন।

সকাল ১০টায় বড়মাছুয়া ঘাটে স্হানীয় সাংসদ ডাঃ রুস্তম আলী ফরাজী উপস্থিত হন।তিনি উপস্থিত হওয়ার পর ওই ঘাটে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ,পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তুহিন আল মামুন, স্হানীয় সাংসদের সহধর্মিণী খাদিজা বেগম খুশবু, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, অধ্যক্ষ আজিম উল হক সহ স্হানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সকাল সোয়া ১১টায় বড়মাছুয়া ঘাট থেকে ফেরিটি ছাড়া হয়।ফেরিতে করেই মঠবাড়িয়ার নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ১২ টার দিকে রায়েন্দার ওপারে পৌঁছান।এরপর সেখানে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বাগেরহাট – ৪ আসনের সংসদ সদস্য আমিরুল আলম মিলন, শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত,বাগেরহাট সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা,সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনসহ স্হানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ফেরি সার্ভিস উদ্বোধন দেখার জন্য দুই জেলার দুই পাড়ের মানুষের ছিল ব্যাপক উপস্থিতি। উৎসুক জনতার চোখে মুখে ছিল আনন্দের ছাপ।

ফেরিটি চালু হওয়ায় দুই আন্তর্জাতিক সমুদ্র বন্দর মোংলা ও পায়রা সমুদ্র বন্দরের সঙ্গে সড়ক পথে দুরত্ব কমেছে ৭০ কিলোমিটার। এর ফলে দেশের দক্ষিন পশ্চিমাঞ্চলের উন্নয়ন আরো একধাপ এগিয়ে যাওয়ার পাশাপাশি আর্থ সামাজিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে এ ফেরি সার্ভিস।