কলারোয়ায়

রাস্তার কাজ ফেলে পালানোর ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠানকে উকিল নোটিশ সাবেক ইউপি চেয়ারম্যানের

কলারোয়ার লাঙ্গলঝাড়া ইউনিয়নে নির্মানাধীন দুইটি রাস্তার কাজ সম্পন্ন করার দাবিতে ঠিকাদার প্রতিষ্ঠানকে উকিল নোটিশ দিয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান প্রধান শিক্ষক নুরুল ইসলাম।

উকিল নোটিশে আ.লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম উল্লেখ করেন, খুলনার খালিশপুরের মুজগুন্নি এলাকার মেসার্স আমানত এন্টারপ্রাইজ কলারোয়ার লাঙ্গলঝাড়া ইউনিয়নে পল্লী অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় লাঙ্গঝাড়ার লোহাকুড়ার জামাল মোড়লের বাড়ি হতে নৌখালি ব্রিজ বিসি দ্বারা উন্নয়ন যার প্যাকেজ মূল্য-১৩৭৬৭৭৩৬.৩০ টাকা ও লোহাকুড়ায় এফআরবি লাঙ্গলঝাড়া সড়ক বিসি দ্বারা উন্নয়ন যার প্রাক্কলিত মূল্য ৫১০৫২৩৫.০০ টাকার প্রকল্প এর ২টি কাজ না করে ফেলে রেখে চলে যায় মেসার্স আমানত এন্টারপ্রাইজ। এতে করে ওই এলাকার খাসপুর লাঙ্গলঝাড়া আদর্শ হাইস্কুল, লাঙ্গলঝাড়া হাট বাজার, লাঙ্গলঝাড়া আদর্শ দালিখ মাদ্রাসা, লাঙ্গলঝাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৈলকূপি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রীহরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহাপুর বাজার স্কুল-মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার জনসাধারণ চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে। এজন্য জনসাধারণের কথা চিন্তা করে তিনি ওই ঠিকাদার প্রতিষ্ঠানের কাছে উকিল নোটিশ দিয়েছেন কাজটি সম্পন্ন করার জন্য।

এ বিষয়ে সাতক্ষীরা জজ কোর্টের এ্যাডভোকেট এপিপি মো. আলী হোসেন জানান, মেসার্স আমানত এন্টারপ্রাইজ জনগুরুত্বপূর্ণ রাস্তা ২টির কাজ বন্ধ রাখায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অত্র এলাকার সকল গ্রামবাসী যাতায়াতে ২০১৯ সাল হতে দূর্ভোগ ও মারাত্মক ক্ষতিগ্রস্থ হচ্ছে। সেই কারণে তিনি গত পহেলা ফেব্রুয়ারী ২০২৩ তারিখে অত্র লিগ্যাল নোটিশ দ্বারা অবহিত করেছেন। লিগ্যাল নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে উল্লেখিত রাস্তা ২টির কার্যক্রম শুরু করতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় মেসার্স আমানত এন্টারপ্রাইজের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
এছাড়াও তিনি ওই লিগ্যাল নোটিশের অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য খুলনা অঞ্চল স্থানীয় প্রকৌশলী অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলীসহ বিভিন্ন দপ্তরে জানিয়েছেন।