লালমনিরহাটে এমপি’র বিরুদ্ধে আপত্তিকর স্ট্যাটাস : উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন এমপিকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগ তুলে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবেদ হোসেন বক্করের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে অভিযোগ দায়ের হয়েছে।
গত মঙ্গলবার ভোর রাতে হাতীবান্ধা থানায় এ বিষয়ে অভিযোগ করেছেন মিজানুর রহমান মিজান নামে এক ছাত্রলীগ নেতা।
তিনি জেলার হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামের মোজাম্মেল হোসেনের পুত্র।

অভিযোগ সূত্রে জানা গেছে, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন গত ১৫ আগষ্ঠ জাতীয় শোক দিবসে হাতীবান্ধা উপজেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দিনব্যাপী ওই কর্মসূচির সাংস্কৃতিক অনুষ্ঠানে তার উপস্থিত নিয়ে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি জাবেদ হোসেন বক্কর নিজ ফেসবুক আইডি থেকে আপত্তিকর মন্তব্য করা হয়েছে বলে মিজানুর রহমান বাদী হয়ে স্থানীয় থানায় একটি অভিযোগ করেছেন। এতে বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপিকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও তাঁর মান সম্মানের হানি করা হয়েছে বলেও অভিযোগকারী মিজানুর রহমানের অভিমত।
এ বিষয়টি নিয়ে ইতোমধ্যে তোলপাড় শুরু হয়েছে। সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ নেতা ছাবেদ হোসেন বক্কর এ প্রসঙ্গে বলেন, শোক দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান শোভনীয় নয়। এমনটি দেখে খারাপ লেগেছে। সে কারনে নিজ ফেসবুক আইডি থেকে এ বিষয়ে স্ট্যাটাস দিয়েছি। আমি কাউকে হেয় প্রতিপন্ন করিনি।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগটি জিডি হিসেবে গ্রহণ করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।