লালমনিরহাটে ভুট্টাক্ষেত থেকে নবজাতক উদ্ধার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের মধ্য মোহাম্মদপুর সবেতুল্লা এলাকার ভুট্টা ক্ষেত থেকে এক ফুটফুটে নবজাতক কণ্যা শিশুকে জীবিত উদ্ধার করেছে এক দম্পত্তি ও এলাকাবাসি। পরে দুপুরে থানা পুলিশ নবজাতক ও উদ্ধারকারী দম্পত্তিকে হাসপাতালে এনে স্বাস্থ্য পরীক্ষা করে।

জানা গেছে, শুক্রবার (২১ মে) সকালে ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ওই এলাকার ভুট্টা ক্ষেতের চিকন আইলের (রাস্তা) মধ্যে রক্তসহ খালি শরীরে নবজাতকটিকে পড়ে থাকতে দেখে মোহাম্মদ আলীর স্ত্রী মিনা বেগম (৩২)। পরে মিনা বেগম শিশুটিকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে আসে। খবর পেয়ে লোকজন একনজর দেখার জন্য ওই দম্পত্তির বাড়িতে ভীড় জমান।

থানা পুলিশ বিষয়টি জানতে পেয়ে পুলিশ পরিদর্শক তদন্ত কর্মকর্তা হাফিজুল ইসলাম ও উপ- পুলিশ পরিদর্শক (এসআই) হাসান নবজাতক শিশুসহ দম্পতিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। শিশুটির স্বাস্থ্য পরীক্ষা শেষে থানার নারী ও শিশু সেলে রাখা হয়।

পুলিশ পরিদর্শক তদন্ত কর্মকর্তা হাফিজুল ইসলাম নবজাতক উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে থানার নারী ও শিশু সেলে রাখা হয়েছে। ছোট্ট শিশুর জরুরী পরিচর্যার প্রয়োজন রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে উদ্ধারকারী দম্পত্তির জিম্মায় দেয়ার চেষ্টা করা হচ্ছে। পরবর্তীতে উপযুক্ত অভিভাবক পাওয়া না গেলে আইন মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।