লালমনিরহাটে সাংবাদিক নাদিম হত্যার বিচারের মাধ্যমে দৃষ্ঠান্ত স্থাপনের দাবি

সাংবাদিক নাদিম হত্যার দৃষ্ঠান্তমুলক শাস্তির মাধ্যমে সাংবাদিক হত্যা,নির্যাতন গুম খুন প্রতিরোধে গণমাধ্যমের স্বাধীনতা ও নিরাপত্তায় দৃষ্ঠান্ত স্থাপনের দাবি জানান সাংবাদিকরা নেতারা।

রোববার (১৮ জুন) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ প্রেসক্লাবের সামনে বিভিন্ন সাংবাদিক সংগঠনের মানববন্ধন থেকে এ দাবি তুলেন নেতারা।

বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিম হত্যার প্রতিবাদে এবং সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান বাবুসহ খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে কালীগঞ্জ প্রেস ক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) লালমনিরহাট জেলা শাখা।

বক্তারা বলেন, গণমাধ্যমের স্বাধীনতার কথা বলা হলেও বাস্তবে সত্য লিখলে সাংবাদিকদের খুন করা হচ্ছে। হামলা মামলায় হয়রানী করা হচ্ছে। সাগর রুনিসহ সারা দেশে অসংখ্য সাংবাদিক হত্যাকে হত্যা করা হলেও আজ পর্যন্ত কোন ঘটনার বিচার শুরু করেনি সরকার।

অথচ ক্ষমতায় আসলে বার বার বলে থাকেন দেশে গণমাধ্যমের স্বাধীনতা রয়েছে। সেটা তাদের মুখেই বাস্তবে সাংবাদিক নাদিম সত্য লেখার কারনে হত্যার শিকার হলো। সুষ্ঠ বিচার হলে কোন অপশক্তি সাংবাদিকদের উপর হামলা করার সাহস পেত না। তাই সাংবাদিক নাদিম হত্যার দৃষ্ঠান্ত মুলক শাস্তি নিশ্চিত করে সরকারকে একটি দৃষ্ঠান্ত স্থাপনের দাবি জানান মানববন্ধনের সাংবাদিক নেতারা।

কালীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, লালমনিরহাট টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনিছুর রহমান লাডলা, সম্পাদক তৌহিদুল ইসলাম লিটন, সদস্য হায়দার আলী বাবু, হাতীবান্ধা প্রেসক্লাবের সভাপতি ইলিয়াস বসুনিয়া পবন, সম্পাদক নূরল হক, কালীগঞ্জ প্রেস ক্লাবের সম্পাদক তিতাস আলম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) লালমনিরহাট জেলা শাখার সভাপতি খোরশেদ আলম সাগর, সহ সভাপতি শাহারুপ সুমন, সম্পাদক আসাদুজ্জান সাজু, সাংগঠনিক সম্পাদক নিয়াজ আহম্মেদ সিপন, কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের সাংগঠনিক সম্পাদক টিটুল ইসলাম, কালীগঞ্জ রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক ও বায়ান্নর আলোর কালীগঞ্জ প্রতিনিধি আজিজুল ইসলাম বারী,
সাংবাদিক মাহফুজ রহমান(বিটিভি), জামাল বাদশা, রেজাউল করিম রাজ্জাক প্রমুখ।