শত ফুট ওপরে আটকে গেলো রোলার কোস্টার, তারপর… (ভিডিও)

বিনোদন পার্কে যেতে চান না এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। কিন্তু সেখানে গিয়ে সবাই আবার রোলার কোস্টারে ওঠার সাহস রাখেন না। এর মধ্যে যদি ট্র্যাকের ওপরে আটকে যায় কোস্টারটা, তাহলে কী অবস্থা দাঁড়ায়? জাপানে সেই ঘটনাই ঘটল।

জাপানের ইউনিভার্সাল স্টুডিও’র রোলার কোস্টারটি তার ট্র্যাকের একেবারে মাঝখানে থেকে গেলো। এ তথ্য দিয়েছে কায়োদো নিউজ। আচমকা এভাবে আটকে যাওয়াতে স্বাভাবিকভাবেই যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ অবস্থায় ৬০ জন যাত্রী প্রায় দুই ঘণ্টা সেই আতঙ্ক ছড়ানো পরিস্থিতিতে বসে থাকেন।

এ ঘটনার পর থিমপার্কের কর্মীরা যাত্রীদের উদ্ধারে নেমে পড়েন। তারা জুরাসিক পার্ক আদলে তৈরি ‘ফ্লাইং ডাইনোসর’-এ চড়তে এসেছিলেন। কিন্তু গতকাল মঙ্গলবার এই ফ্লাইং ডাইনোসর আটকে গেলো মাঝপথে।

স্থানীয় সংবাদপত্র জানায়, দুটো পৃথক ক্যারিয়েজ আটকে যায়। একটি ওপরের দিকে ওঠার মুহূর্তে, আরেকটি টার্মিনালে পৌঁছানোর আগে। এ অবস্থায় প্রথমেই রোলারকোস্টারের নিরাপত্তাব্যবস্থা চালু করে দেওয়া হয়।

জাপানিজ নিউজ পেপার আসাহি শিম্বান একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে ঘটনাটি দেখা গেছে। রীতিমতো হেলিকপ্টারে ভিডিও এবং ছবি সংগ্রহ করা হয়েছে। অবশেষে যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়েছে। তবে এ অবস্থায় দুই ঘণ্টা আটকে থাকতে হয় যাত্রীদের।