সড়কপথে শেখ রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

ছোটবোন শেখ রেহানাসহ সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকাল সোয়া ৭টায় তাদের গাড়িবহর গণভবন থেকে যাত্রা শুরু করে।

জাতির পিতার দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার গাড়িবহর টোল দিয়ে পদ্মা সেতুর টোলপ্লাজা অতিক্রম করে। শেখ রেহানা নিজে গাড়িবহরের ১৭টি গাড়ির টোল দেন।

পরে তারা পদ্মা সেতু পার হয়ে সার্ভিস এরিয়া-২ এ যাত্রা বিরতি করেন। সেখান থেকে যাত্রা করে সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান বঙ্গবন্ধুর দুই কন্যা।

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন।

শুক্রবার সকাল সোয়া ১০টায় ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে তিনি এ শ্রদ্ধা জানান।

এ সময় তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেয়। বিউগলে বেজে উঠে করুণ সুর।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ‘৭৫-এর ১৫ আগস্টে নিহত শহিদদের আত্মার মাহফিরাত কামনা করে দোয়া মোনাজাতে অংশ নেন।

এর আগে সকালে একদিনের ব্যক্তিগত সফরে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন। এ নিয়ে প্রধানমন্ত্রী চতুর্থবারের মতো পদ্মা সেতু পার হয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছান।

এদিকে, বঙ্গভবন থেকে মোটর শোভাযাত্রা সহকারে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে বেলা পৌনে ২টায় রাষ্ট্রপতির যাত্রা করার কথা রয়েছে। সেই সময় রাষ্ট্রপতির সঙ্গে থাকবেন রাষ্ট্রপতির পরিবারের সদস্য ও তার কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।