বৈচিত্র্যয়ম সিলেট পত্রিকার

সম্পাদককে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্যে সাইবার ট্রাইব্যুনালে মামলা

সিলেটের বহুল প্রচারিত সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেট পত্রিকার সাহসী সম্পাদক ও বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি আবুল কাশেম রুমন ও তার পত্রিকার সাংবাদিকদের নিয়ে ফেসকবুকে সিলেট যুব মহিলালীগের সাংগঠনিক সম্পাদক লাকী আহমেদের আইডি থেকে কুরুচিপূর্ণ মন্তেব্যে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন পত্রিকার সম্পাদক।

গত ৩০ আগষ্ট ২০২৩ইং বৈচিত্র্যময় সিলেট পত্রিকার সম্পাদক আবুল কাশেম রুমন ন্যায় বিচার চেয়ে বাদী হয়ে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন। মামলা নং- (১৬৬/২৩ইং)।

মামলার পিটিশন অভিযোগে তিনি উল্লেখ্য করেন, লাকী আহমেদ সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেটে ৩/৪ মাস পর্যন্ত স্টাফ রিপোর্টার ছিলেন। লাকী আহমেদ সিলেট মহানগর যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদিকা হিসেবে দায়িত্বে রয়েছেন, কিন্তু তিনি সাংবাদিকতায় বিভিন্ন তথ্য গোপন করে স্টাফ রিপোর্টারের দায়িত্ব নেওয়ার পর পত্রিকার নিয়মনীতি বহির্ভূত ও সাংবাদিকতার নীতি পরিপন্থী বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে পত্রিকার স্টাফ রিপোর্টার পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। এতে লাকী আহমেদ রাজনীতিক ক্ষমতার দাপট খাটিয়ে ক্ষিপ্ত হয়ে তার নামীয় ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে পত্রিকার সম্পাদকের (চরিত্রে) সমস্যা আছে বলে আপত্তিকর মন্তব্য করেন। যাহা মিথ্যা ও বানোয়াট এবং মানমানিকর। লাকী আহমেদের উক্ত বক্তব্য ও পোস্ট ব্যক্তিগত চরিত্র নিয়ে যেসব কুরুচিপূর্ণ মানহানিকর কমেন্ট করে হেয়প্রতিপন্ন মন্তব্যটি সামাজিক মাধ্যমে স্যোশাল মিডিয়ায় বিভিন্ন মানুষের কাছে শেয়ার করে থাকেন। তার উক্ত কুরুচিপূর্ণ মন্তব্যে বৈচিত্র্যময় সিলেটে পত্রিকার ও সম্পাদকের ব্যক্তিগত, পাবিবারিক ও সামাজিক ভাবমূর্তি ক্ষুন্ন হয়।

২৭ আগষ্ট ২০২৩ ইং তারিখে পত্রিকার কর্তৃপক্ষের নজরে আসলে ন্যায় বিচার চেয়ে সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য সংশ্লিষ্ট বিশেষ একটি আইন প্রয়োগকারী সংস্থাকে প্রদান করা হয়।