সরকারি সুবিধা বাড়ানো হচ্ছে প্রতিবন্ধী বিদ্যালয় গুলোতে- প্রতিমন্ত্রী

প্রতিবন্ধী বিদ্যালয়ে সরকারি সুবিধা বাড়ানো হচ্ছে: প্রতিমন্ত্রী ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু প্রতিবন্ধী বিদ্যালয়ে সরকারি সুবিধা বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

রোববার (২৫ ডিসেম্বর) রাজধানীর সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

সুইড বাংলাদেশের প্রতিবন্ধী ক্রীড়াবিদদের অংশগ্রহণে জাতীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, প্রতিবন্ধকতাকে এখন আর অভিশাপ মনে করা হয় না। সরকার প্রদত্ত বিভিন্ন সুযোগ-সুবিধার ফলে প্রতিবন্ধী ব্যক্তিরা স্বাভাবিক মানুষের মতো জীবন-যাপন করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কাজ করছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপের কারণে প্রতিবন্ধকতাকে জয় করে আমাদের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে বৈশ্বিক পরিমণ্ডলে দেশের মুখ উজ্জ্বল করেছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুইড বাংলাদেশের সভাপতি ফরিদ আহমেদ ভুঁইয়ার সভাপতিত্বে হুইপ মাহবুব আরা গিনি, জাতীয় সংসদ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।