সরকার উন্নয়নের কথা বলে মানুষকে বোকা বানিয়ে দেশকে শোষণ করছে: মির্জা ফখরুল

দেশ একেবারে ধ্বংসের দ্বারপ্রান্তে পতিত হয়েছে। খাদের দিকে চলে গেছে। অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা ও নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করার কথা উল্লেখ্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার মানুষকে বোকা বানিয়ে প্রলোভন দেখিয়ে তারা প্রতিনিয়ত দেশকে শোষণ করছে। তারা উন্নয়নের কথা বলে কিন্তু তারা আসলে দূর্নীতি করে এবং তারা দূর্নীতি করেই দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকালে রংপুর ও রাজশাহী বিভাগীয় বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল ঠাকুরগাঁও জেলার আয়োজনে ঠাকুরগাঁও পাবলিক ক্লাব মাঠে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান আলোচকের বক্তব্য এসব কথা বলেন তিনি।

আগামীতে আন্দোলনের কথা উল্লেখ্য করে ফখরুল বলেন, এমন একটা ক্রান্তিলগ্নে এসে উপস্থিত হয়েছি আগামী দিনগুলোতে আমরা যদি নিজেদের সংগঠিত করে আন্দোলনের মধ্য দিয়ে ভয়াবহ দানবীয় সরকারকে পরাজিত না করতে পারি তাহলে জাতির অস্থিত্ব বিপন্ন হয়ে যাবে। আজকে পরিকল্পিত ভাবে আওয়ামী লীগ এ দেশকে নতজানু রাষ্ট্র হিসেবে ও মানুষকে শোষণ করে ব্যর্থ রাস্ট্রে পরিণত করতে চায়, তা হতে দেওয়া হবে না।

মির্জা ফখরুল আরো বলেন, ভোলা থেকে আমাদের আন্দোলন শুরু হয়েছে। সতের জনের প্রাণ গেছে। আমাদের নেতা তারেক রহমান যে ১০ দফা দাবি দিয়েছে সেটি ছাড়া আমরা নির্বাচনে অংশগ্রহণ করব না।

অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আগামী আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এ সময় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানি, সাধারণ সম্পাদক রাজীব আহসান ও রংপুর-রাজশাহী বিভাগের, জেলার স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ এবং ঠাকুরগাঁও জেলা বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।