সরকার মাদকমুক্ত সমাজ গঠনে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : মন্নুজান সুফিয়ান এমপি

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি বলেছেন, বর্তমান সরকার মাদকমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (৯ মে) রাত আটটায় খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে মাদকমুক্ত সমাজ গঠনে সুশীল সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনা ও খুলনা মুক্তি সেবা সংস্থার (কেএমএসএস)-এর যৌথ উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি।

এসময় প্রতিমন্ত্রী আরোও বলেন, মাদক নির্মূলে মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানে ডোপ টেস্ট বাধ্যতামূলক করেছে।” তিনি মাদকমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে সমাজের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার রেজিস্ট্রার ড. মো. শাহ আলম। তিনি বলেন, “মাদক এখন সমাজের অন্যতম প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। অতীতের তুলনায় বর্তমানে এর ব্যবহার অনেকগুণে বেড়েছে। প্রতিনিয়ত নতুন নতুন মাদকের আগমন সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। নানা রকম আইন প্রয়োগ করেও মাদক নির্মূল করা কঠিন হয়ে যাচ্ছে।” তিনি মাদক নির্মূলে সরকারের উদ্যোগের পাশাপাশি সমাজে নৈতিক ও ধর্মীয় শিক্ষার ব্যাপক প্রচার-প্রসারের উপর গুরুত্বারোপ করেন।

অ্যাডভোকেট শেখ অলিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খান জাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. আহসানুর রহমান এবং কেএমএসএস-এর নির্বাহী পরিচালক আফরোজা আক্তার মুক্তি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুট এসোসিয়েশনের চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, বাতিঘর খুলনার প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তফা রাশিদুল হাসান, এবং ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড খুলনা জোনাল অফিসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: আব্দুস সালাম। এছাড়াও সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।