সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে সাতক্ষীরায় প্রথম আলো বন্ধুসভার মানববন্ধন

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

প্রথম আলো বন্ধুসভা সাতক্ষীরার আয়োজনে বৃহস্পতিবার সকাল ৯টায় শহরের পাকাপুলের উপর ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

প্রথম আলো বন্ধুসভা সাতক্ষীরার সভাপতি মরিয়ম কেয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যাণার্জি, মানবাধিকার কর্মী মাধবচন্দ্র দত্ত, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সিনিয়র সাংবাদিক সেলিম রেজা মুকুল, সাংবাদিক রঘু নাথ খাঁ, হেড‘র তরিকুল ইসলাম অন্তর, প্রথম আলো বন্ধু সভার সহ-সভাপতি রবিউল ইসলাম, পথিক চন্দ্র দাস প্রমুখ।

মানববন্ধন পরিচালনা করেন ডেইলি সাতক্ষীরার বার্তা সম্পাদক এম. বেলাল হোসাইন।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। কিন্তু সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা দুর্নীতিবাজ আমলারা সে উন্নয়নকে বাধা গ্রস্থ করার জন্য কোটি কোটি টাকা লোপাট করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে সাংবাদিকরা কলম ধরলেই তাদের গাঁ জ¦লে ওঠে। সাংবাদিকদের উপর হামলা হয়। মামলা হয়। আমরা রোজিনা ইসলামের মত সংবাদিকদের জন্য গর্বিত আর স্বাস্থ্য মন্ত্রানালয়ের অতিরিক্ত সচিব জেবুন্নেছাদের মত মানুষের জন্য লজ্জিত।

বক্তারা বলেন, রোজিনা ইসলামের জামিন ধরতে হবে কেন ? তাকে নি:শর্ত মুক্তি দিতে হবে।

বক্তারা অবিলম্বে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের হওয়া সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নি:শর্ত মুক্তির দাবি জানান এবং দুর্নীতিবাজ জেবুন্নেসাকে বরখস্তসহ তার সাথে যারা এ ঘটনায় জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।