সাতক্ষীরায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আব্দুল খালেক মণ্ডলের দাফন সম্পন্ন

সাতক্ষীরায় মানবতা বিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাওলানা আব্দুল খালেকের নামাজে জানাযা সদর উপজেলার সিকড়ি ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল পৌনে পাঁচটার দিকে তার নামাজে জানাযা হয়।

জানাযা নামাজের আগে কেন্দ্রীয় জামায়াতের সহকারী সেক্রেটারী মাও. আব্দুল হালিমসহ জামায়াতের বিভিন্ন পরযায়ের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

নামাজে জানাযা শেষে বিকেল সাড়ে পাঁচটার দিকে তাকে খলিলনগরস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মাও. খালেক মণ্ডলের ছেলে ফারুক হোসেন জানান, বিভিন্ন আইনী প্রক্রিয়া শেষে খুলনা থেকে শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে তার মরদেহ সিকড়ি আনা হয়।

এর আগে বৃহস্পতিবার বিকাল ৫টা ৪৫ মিনিটে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। মস্তিস্কে রক্তক্ষরণের জন্য তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধিন ছিলেন বলে জানান ফারুক হোসেন।

তিনি সাতক্ষীরা জেলা জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্য ছিলেন।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৪ মার্চ মানবতাবিরোধী অপরাধে সাতক্ষীরা জেলা জামায়াতের সাবেক আমির ও সাবেক সংসদ সদস্য আব্দুল খালেক মন্ডলকে মৃত্যুদন্ড প্রদান করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।
সাতক্ষীরায় তার বিরুদ্ধে একাধিক মামলা থাকায় তাকে সাতক্ষীরা জেলা কারাগারে রাখা হয়েছিল।
গত ৭ জুলাই তার মস্তিস্কে রক্তক্ষরণ হয়। চিকিৎসার জন্য তাকে ভর্তি করা হয় সামেক হাসপাতালে। অবস্থার অবনতি হলে পরে তাকে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় বৃহস্পতিবার বিকাল ৫টা ৪৫ মিনিটে তার মৃত্যু হয়।