সাতক্ষীরার কলারোয়ায় পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান

সাতক্ষীরার কলারোয়ায় জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা অডিটোরিয়ামে ওই অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক দপ্তর।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২১ উদযাপন উপলক্ষে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় পাঁচ ক্যাটাগরিতে পাঁচজন জয়িতাকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। এদের মধ্যে তিনজনকে কলারোয়ায় ও অপর দুইজনকে জেলা পর্যায়ে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অফিসার নুরুন নাহার আক্তার।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ নাজনীন খুকু, এনজিও কর্মী লতিফা আক্তার হেনা, সহকারী প্রাথমিক অফিসার সন্তোষ কুমার প্রমুখ।

মহিলা বিষয়ক অফিসের প্রশিক্ষক বেলাল হোসেন অনুষ্ঠান সঞ্চালনা করেন।

মহিলা বিষয়ক অফিসার নুরুন নাহার আক্তার জানান, ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ শিক্ষক কর্মসূচিতে ২০২১-২২ অর্থবছরে উপজেলা পর্যায়ে বাছাইকৃত পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজনকে বিশেষ সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।’

তিনি আরো জানান, ‘অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী- উপজেলার জালালাবাদ গ্রামের আমির চাঁদ মোড়লের স্ত্রী সালমা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী- সোনাবাড়িয়া গ্রামের আব্দুস সাত্তারের কন্যা শাহনাজ সুলতানা, সফল জননী নারী- জালালাবাদ গ্রামের ইসহাক আলীর স্ত্রী হোসনেয়ারা বেবী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী- উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের আশারাত হোসেনের স্ত্রী শান্তা পারভীন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী- ধানদিয়া গ্রামের মদনমোহন চক্রবর্তীর স্ত্রী শিখা রানী চক্রবর্তী।’