সাতক্ষীরার কালিগঞ্জে অগ্নিদগ্ধ সেই ৮ বছরের শিশুর মৃত্যু

অবশেষে নিষ্ঠুর পৃথিবীকে ধিক্কার জানিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লো সাতক্ষীরার কালিগঞ্জে নলতার অগ্নিদগ্ধ সেই ৮ বছর বয়সী নাজমুল ইসলাম।

মঙ্গলবার দিবাগত রাতে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে। এছাড়া নানী ফতেমা বেগম’র (৫২) অবস্থাও আশঙ্খাজনক বলে জানা গেছে।

নিহতের নানা উপজেলার নলতা ইউনিয়নের কাজলা গ্রামের মৃত জব্বার আলী সরদারের ছেলে আব্দুর সাত্তার সরদার (৬২) জানান, গত ৭/ ৮ মাস পূর্বে উপজেলার ভাঙানমারি এলাকার নওয়াব আলী গাতিদারের ছেলে সবুজ গাতিদার (৩৫) এর সাথে তার মেয়ে নাজমা খাতুনের (২৮) ইসলামী শরিয়ত মোতাবেক বিয়ে হয়।

বিয়েক কয়েক মাস পর থেকে জামাতা সবুজ গাতিদারসহ শ্বশুর বাড়ির লোকজন সাংসারিক খুঁটিনাটি বিষয় এবং যৌতুকের দাবিতে মেয়ে নাজমা খাতুনকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো।

বিগত ৩/৪ মাস পূর্বে জামাতা সবুজসহ তার পরিবারের সদস্যদের সাথে বণিবনা না হওয়ায় মেয়ে নাজমার সাথে সবুজের বিবাহ বিচ্ছেদ হয়। ওই আক্রোশে সবুজ তাদেরকে জীবননাশের হুমকি দিয়ে আসছিলো।

গত ১ অক্টোবর সবুজ গাতিদার গভীর রাতে তাদের (সাত্তার) বাড়িতে উপস্থিত হয়ে বসতঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ওই আগুনে তার (সাত্তার) স্ত্রী ফতেমা খাতুন ও নাতী নাজমুল ইসলাম মারাত্বক অগ্নিদগ্ধ হয়।