সাতক্ষীরার কালিগঞ্জে নৌকার প্রার্থীর বাড়িতে বোমা হামলার অভিযোগ

সাতক্ষীরার কালিগঞ্জের কৃষ্ণনগর ইউপি নির্বাচনে নৌকার মনোনিত চেয়ারম্যান প্রার্থী শ্যামলী রানীর বাড়িতে শনিবার (৩০ অক্টোবর) রাত আনুমানিক ১টার দিকে বোমা হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

নৌকার প্রার্থী শ্যামলী রাণী অধিকারি জানান, আগামি ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন। আমি বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী। তবে দলীয় প্রার্থী হওয়ার পর থেকে আমার প্রতিপক্ষ গ্রুপ আমাকে নিয়ে নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এরই অংশ হিসেবে আমার বাড়িতে সন্ত্রাসীরা বোমা হামলা চালায়। এ সময় আমি সহ আমার পরিবারের সদস্যরা আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করি। তখন স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

শ্যামলী রানীর স্বামী বাপ্পী অধিকারী বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় হত্যা করার উদ্দেশ্যে সন্ত্রাসীরা এই হামলা ঘটিয়েছে।

খবর পেয়ে কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল থেকে একটি ম্যানি ব্যাগ উদ্ধার করে পুলিশ।

পরে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ নৌকা প্রতীকের প্রার্থীর তিন কর্মীকে থানায় নিয়ে এসেছে। তারা হলেন, কৃষ্ণনগর ইউনিয়নের রঘুনাথপুর এলাকার লিয়াকাত শেখের ছেলে ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লিটন (৩২), শেখ নজরুল ইসলামের ছেলে শেখ নাজমুল ইসলাম (২৩) ও শেখ আব্দুর বারীর ছেলে শেখ মিলন হোসেন (৩৬)।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, খবরটি শুনে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এরপর সন্দেহভাজন তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। তারা কোন দলের সেটি বড় বিষয় নয়। আমরা তদন্ত করছি। যদি তাদের কোন সংশ্লিষ্টতা থাকে তবে তাদেরকে আদালতে প্রেরণ করা হবে, আর যদি সংশ্লিষ্টতা না থাকে অবশ্যই তাদেরকে ছেড়ে দেওয়া হবে। আপাতত তাদের জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান তিনি।