সাতক্ষীরার কালিগঞ্জে বিকাশ গ্রাহকদের একাউন্ট থেকে টাকা উধাও

কালিগঞ্জে বিকাশ গ্রাহকদের একাউন্ট থেকে টাকা উদ্ধার ঘটনা যেন নিত্য নৈমিত্তিক হয়ে পড়েছে। সমাজের ধনী-গরীব কেউ ছাড় পাচ্ছে না প্রতারক চক্রের হাত থেকে। ভুক্তভোগীরা জানান অভিযোগ দিয়েও লাভ হয়না কাস্টমার কেয়ার গুলোতে।

কালিগঞ্জের কুশুলিয়া স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের জয়দেব দাসের মেয়ে পিয়া দাস (১৮) জানান, গত ২৫ এপ্রিল রাত ১২ টার দিকে তার ব্যবহৃত নাম্বারে কুশুলিয়া কলেজের উপবৃত্তির ৩ হাজার ৬শ’ টাকা আসে। ওই টাকা আসার পরে তার বিকাশ একাউন্টে সর্বমোট ৩৬শ’ ৪৫ টাকা ৮৩ পয়সা জমা হয়। পরদিন ২৬ এপ্রিল সকালে তিনি উপবৃত্তির টাকা তুলতে এসে দেখে তার একাউন্টে কোন টাকা নেই।

তিনি বিকাশের কাস্টমার কেয়ারে কথা বলে জানতে পারেন তার ব্যবহৃত নাম্বার থেকে অজ্ঞাতনামা ব্যক্তি/ব্যক্তিরা ০১৮১৩-৭৭৫৮০৮ বিকাশ নম্বরে সব টাকা ক্যাশ ইন করে নিয়েছে হ্যাকার চক্র। পরবর্তীতে তিনি কালিগঞ্জ থানায় সাধারণ ডাইরি করেন।

একই অভিযোগ ২৬ বছর বয়সী উপজেলার কুশুলিয়া ইউনিয়নের বাজার গ্রামের মৃত রাধাপদ দাসের ছেলে মনুরাথ দাস’র। তিনি বলেন, গত ২৫ এপ্রিল রাত ০৯ টা ৪৭ মিনিটে তার ব্যবহৃত নাম্বারে তার মা আরতী দাস’র (৬৫) প্রতিবন্ধী ভাতার ১ হাজার টাকা আসে।

ওই টাকা আসার পরে বিকাশ নাম্বারে ১ হাজার ১১ টাকা ৩৪ পয়সা জমা হয়। পরদিন ২৬ এপ্রিল দুপুরে ভাতার টাকা তুলতে এসে দেখে একাউন্টে কোন টাকা নেই। পরবর্তীতে বিকাশ কাস্টামার কেয়ারে কথা বলে জানতে পারেন তার একাউন্ট থেকে ০১৬১৫-৬৮৬৮৯৭ নাম্বারে ৯৮০ টাকা ক্যাশ আউট করে নিয়েছে হ্যাকার চক্র। এছাড়াও একাধিক অভিযোগ রয়েছে টাকা হ্যাক হওয়ায়। এমতাবস্থায় ভুক্তভোগীসহ সমাজের সর্বস্তরের মানুষের দাবি অতি দ্রæত হ্যাকার চক্রকে ধরে আইনের আওতায় আনা হোক।