সাতক্ষীরার কালিগঞ্জে মাস্ক ব্যবহার নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনা

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা হাটখোলা ও বাজার খোলাসহ সাতক্ষীরা কালিগঞ্জ সড়কে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়েছে।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম এই অভিযান পরিচালনা করেন। অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কালিগঞ্জ ইউএনও অফিসের পেশকার শফিকুল ইসলাম, নলতা ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি আলহাজ্জ আনিছুজ্জামান খোকন, করোনা এক্সপার্ট টিম এর টিম লিডার আবু হাসান, সদস্য ও মানবাধিকার জনকল্যাণ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ আজহারুল ইসলাম, করোনা এক্সপার্ট টিম এর সদস্য আশিকুর রহমান, কালিগঞ্জ থানা পুলিশের সদস্য প্রমুখ।

অভিযান পরিচালনাকালে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে সকলকে মাস্ক পরতে অনুরোধ করা হয়। অনেকের মুখে মাস্ক না থাকায় তাদেরকে বিভিন্ন অংকের জরিমানা করা হয়। অনেকে মাস্ক পরিধান করে ব্যবসা পরিচালনা করার কারণে তাদেরকে ধন্যবাদ জানানো হয় এবং গণপরিবহন গুলোতে সামাজিক দ‚রত্ব বজায় রাখা হচ্ছে কিনা তদারকি করা হয় । অভিযান চলাকালে শাস্তিম‚লক ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্টে বিভিন্ন জনকে বিভিন্ন অঙ্কের অর্থদন্ড প্রদান করা হয়।