সাতক্ষীরার কালিগঞ্জ সীমান্তে নারী-শিশু পাচার ঠেকাতে পতাকা বৈঠক

ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান, মাদক এবং নারী ও শিশু পাচার প্রতিরোধসহ সকল ধরনের অনুপ্রবেশ ঠেকাতে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে বাংলাদেশের অভ্যন্তরে উকসা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে ঘণ্টাব্যাপী এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

সীমান্তে নিরাপত্তা জোরদার, শান্তিপূর্ণ সহাবস্থান, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন অটুট রাখার লক্ষ্যে এই পতাকা বৈঠক আয়োজন করা হয় বলে জানিয়েছে বিজিবি।

পতাকা বৈঠকে ১১ সদস্যবিশিষ্ট বিজিবি দলের নেতৃত্ব দেন বিজিবি-১৭ নীলডুমুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ কামরুল আহসান। ভারতের পক্ষে ১৫ সদস্যবিশিষ্ট বিএসএফ দলের নেতৃত্ব দেন হাসনাবাদ ১১৮ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট রাজেশ কুমার ত্রিপাঠী।

পতাকা বৈঠকে দুই দেশের সীমান্তে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। আগামী দিনগুলোতে উভয় দেশের সীমান্তে যাতে শান্তি বজায় থাকে এবং আন্তসীমান্ত সমস্যাগুলো পারস্পরিক আলোচনার মাধ্যমে সমাধানের আশাবাদও ব্যক্ত করা হয়। এ ছাড়া বৈঠকে সীমান্ত চোরাচালান, মাদক, নারী ও শিশু পাচার প্রসঙ্গও স্থান পায়।