সাতক্ষীরার কালীগঞ্জে বৃক্ষ রোপন উদ্বোধন

সাতক্ষীরার কালীগঞ্জের ভদ্রকালী পশ্চিমপাড়া ফোরকানিয়া মাদ্রাসার নিজস্ব বৃক্ষ রোপন উদ্বোধন করলেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকাল ৪ টায় উপজেলার কুশুলিয়া ইউনিয়নের ভদ্রখালি পশ্চিমপাড়া ফোরকানিয়া মাদ্রাসার নিজস্ব জমিতে এই বৃক্ষ রোপনের শুভ উদ্বোধন করা হয়।

উপজেলা চেয়ারম্যান বলেন, পরিবেশ রক্ষা, নিজের আর্থিক সচ্ছলতার ক্ষেত্রে সব দিক থেকে যেটা সবচেয়ে বেশি উপযোগী, সেটা হলো, ব্যাপকভাবে বৃক্ষ রোপণ করা। গাছের যত্ন নেওয়ার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আপনারা সবাই গাছ লাগাবেন এবং গাছের যত্ন নেবেন। শুধু গাছ লাগালে হবে না, গাছ যাতে টিকে থাকে, সে জন্য যত্ন করতে হবে। সেই গাছ একদিন ফল দেবে, কাঠ দেবে বা ওষুধ দেবে, আপনারা নানাভাবে উপকৃত হবেন।

তিনি আরো বলেন, আমাদের পরিবেশ রক্ষা করতে হবে। এই দেশ আমাদের। আজকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে রক্ষা করতে হলে, আমাদের সবুজ বাংলাকে আরও সবুজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। বাংলাদেশকে আমরা সোনার বাংলা হিসেবে গড়তে চাই। আসুন, আমরা সবাই মিলে ব্যাপকভাবে এ দেশে বৃক্ষ রোপণ করি এবং আমাদের সোনার বাংলাকে আরও সবুজ বাংলা করি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ফিরোজ কবীর কাজল, মথুরেশপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন, ছাত্রলীগ নেতা রাশিদুল ইসলাম জয় বাংলা, মাদ্রাসা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ এলাকার পূর্ণমান্য ব্যক্তিবর্গ সুধী ও সাংবাদিকবৃন্দ।