সাতক্ষীরায় আইনগত সহায়তা প্রদান কর্মসুচির অগ্রগতি সমন্বয় সভা

সরকারি আইনী সেবাগ্রহীতাদের অংশগ্রহনে সাতক্ষীরায় জেলা ও মাঠ পর্যায়ে আইনগত সহায়তা প্রদান কর্মসূচীর অগ্রগতি বিষয়ক ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ৩ টায় সাতক্ষীরা জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে এ ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।

সমন্বয় সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও বিজ্ঞ জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আবদুল আলিম আল রাজী।

সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসের আয়োজনে ও ইউএসএআইডি’র প্রমোটিং পিস এন্ড জাস্টিস পিপিজে এ্যাকটিভিটি’র আর্থিক সহযোগিতায় এবং উন্নয়ন সংস্থা উইমেন জব ক্রিয়েশন সেন্টার সার্বিক ব্যাবস্থাপনায় অনুষ্ঠিত ত্রৈমাসিক সমন্বয় সভায় সেবা গ্রহীতাদের সাথে বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে আলোচনা হিসেবে সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) মনিরুল ইসলাম।

প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-সাতক্ষীরা এ্যাকটিভিটি’র প্রোগ্রাম ম্যানেজার মো: ইউনুছ আলীর সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় জেলার বিভিন্ন উপজেলা থেকে সরকারি আইনী সেবাগ্রহীতা

প্রায় ৩৫ জন নারী ও পুরুষ অংশ গ্রহন করেন।

সভায় সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারি জজ) মনিরুল ইসলাম বলেন, বর্তমানে সরকারি আইনী সহায়তা গ্রহন আরো বেশি সহজ করা হয়েছে। জেলা লিগ্যাল এইড অফিসে সরাসরি অথবা আপনাদের নিজ নিজ এলাকা থেকে অনলাইনের মাধ্যমে সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসে আবেদন করে সকল প্রকার আইনী সহায়তা গ্রহন করতে পারবেন। এসময় তিনি সেবাগ্রহীতাগণের সুবিধার্থে লিগ্যাল এইডের সেবা প্রদান সম্পর্কে ধারণা প্রদানসহ বিভিন্ন গুরুত্বপুর্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

সভায় সরকারি আইনী সেবা গ্রহীতাদের আইনী পরামর্শ ও বিভিন্ন সমস্যার বিষয়ে কথা বলেন তালা উপজেলার সুরাইয়া খাতুন, সাতক্ষীরা সদর উপজেলার ফাতেমা খাতুন, ফিরোজ হোসেন।

জেলা লিগ্যাল এইড অফিসার সেবাগ্রহীতাদের সমস্যার কথা শোনেন এবং সমাধানের জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন। এসময় তিনি তাদের মামলা পরিচালনা করতে কোন সমস্যা হচ্ছে কিনা সে বিষয়ে খোঁজ খবর নেন।

সভায় আরো উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসের কর্মকর্তা-কর্মচারী ও প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-সাতক্ষীরা এ্যাকটিভিটি’র প্রোগ্রাম অফিসার মেহেদী হোসেন।