সাতক্ষীরায় করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফন ও সৎকারের বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা

সাতক্ষীরায় করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফন ও সৎকার বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২নভেম্বর) দুপুর ৩টায় পুরাতন সাতক্ষীরা এলাকায় সেঞ্চুরি কমিউনিটি স্টেন্টারে এ এম আই ও ইউএনডিপির সহায়তায় আল মারকাজুল ইসলামী পরিচালনায় এই কর্মশালার আয়োজন করা হয়।

সাতক্ষীরা স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদক আয়েশা সিদ্দিকার সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্ধোধন করেন সিভিল সার্জন প্রতিনিধি ও মেডিকেল অফিসার ডা. জয়ান্ত সরকার। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের করোনায় দাফন টিম লিডার্র ও সাতক্ষীরা সদর ফাঁড়ির ইনচার্জ এসআই রবিন চন্দ্র মন্ডল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি আকতারুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজিব ফরহাদ। কর্মশালায় প্রশিক্ষক হিসাবে ছিলেন আল মারকাজুল ইসলামী’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.হামজা ইসলাম। আল মারকাজুল ইসলামী প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ জোবায়ের হোসেন, মোঃ মনিরুল হক, মো.হানজালা প্রমুখ।

কর্মশালায় করোনায় মৃত ব্যক্তিদের দাফন-কাফন বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এতে বিভিন্ন এলাকার নারী ও পুরুষ সহ জেলা পুলিশের করোনায় দাফন টিমের পুলিশ সদস্যরা অংশ নেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা স্বেচ্ছাসেবক লীগের করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফন ও সৎকার টিম লিডার্র আবছার উদ্দিন।