সাতক্ষীরায় করোনা মৃত্যু কমছেই না, উপসর্গে আরো ১০ জন, ৮ দিনে ৬১

সীমান্ত জেলা সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ১০জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। গতকাল বুধবার মারা যান ১০ জন। এনিয়ে, জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৩৮৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ জন।

এদিকে জুলাই মাসের ১ তারিখ থেকে আজ ৮ তারিখ পর্যন্ত সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ৬১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে গত ১ জুলাই ১৪ জন এবং গতকাল এবং আজ ১০ জন করে মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৮২ জনের নমুনা পরীক্ষা শেষে ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ৫১ শতাংশ। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪হাজার ৪০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭৬৯ জন।

এছাড়া বর্তমানে জেলায় ১০৬১ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। এর মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালে ২১ জন ও বেসরকারী হাসপাতালে ১৮ জন চিকিৎসাধীন রয়েছেন। বাকী ১০২২ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ভাইরাসটির উপসর্গ নিয়ে মেডিকেল কলেজ হাসপাতালে ২৭৬ জন ও বেসরকারী হাসপাতালে আরো ১৩০ জন ভর্তি রয়েছেন মোট ভর্তি ৪২৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭ জন।

এদিকে, জেলার একমাত্র করোনা ডেডিকেটেড ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে করোনাা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ২৭৬ জন রোগী ভর্তি রয়েছেন। জনবল সংকটে সেখানে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের।