সাতক্ষীরায় প্রায় ১২কেজি রূপার গহণা উদ্ধার, ভ্যান চালক আটক

সাতক্ষীরা জেলার কলারোয়ায় প্রায় ১২কেজি রূপার গহণা উদ্ধার করেছে পুলিশ।

বৃহষ্পতিবার (৫ নভেম্বর) বিকাল ৫টার দিকে পৌরসদরের বঙ্গবন্ধু মহিলা কলেজের সামনে থেকে এগুলো উদ্ধার হয়।

৯টি প্যাকেটে মোড়ানো উদ্ধার হওয়া রূপার গহণার ওজন ১১ কেজি ৭’শ গ্রাম। সেগুলো সীমান্ত এলাকা থেকে আসা একটি ভ্যানে থাকা বাজারের ব্যাগের মধ্যে ছিলো।

এসময় জিজ্ঞাসাবাদের জন্য ভ্যান চালক মাসুদুর রহমান ওরফে খোকন ঢালী (৪৫) কে পুলিশ আটক করেছে। সে কেঁড়াগাছি গ্রামের আশরাফ ঢালীর পুত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবির জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে হাসপাতাল সংলগ্ন বঙ্গবন্ধু মহিলা কলেজের সামানে কলারোয়া-গয়ড়া সড়কের ওই স্থানে একটি ভ্যানে থাকা বাজারের ব্যাগ থেকে ৯টি প্যাকেটে মোড়ানো ১১ কেজি ৭’শ গ্রাম রূপার গহণা উদ্ধার করা হয়। ভ্যানটি কলারোয়ার দিকে আসছিলো। ভ্যান চালককে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।’

তিনি আরো জানান, ‘ভ্যান চালককে জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিকভাবে সে জানিয়েছে সীমান্ত এলাকা থেকে এক ব্যক্তি তাকে ওই ব্যাগটি দিয়েছিলো কলারোয়া নিয়ে যাওয়ার জন্য।’

এদিকে, উদ্ধার হওয়া রূপার গহণার মধ্যে বিপুল সংখ্যক চেইন ও ২০ জোড়া বালা রয়েছে বলে জানা গেছে। যার আনুমানিক মূল্য ৯লাখ ৩৬হাজার ৫’শ টাকার মতো।

অভিযান পরিচালনা করেন অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবিরের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত ওসি) হারান চন্দ্র পাল, সেকেন্ড অফিসার এসআই রাজ কিশোর পাল, এএসআই রাকিবুল, এএসআই আলাউদ্দীনসহ কলারোয়া থানা পুলিশের একটি টিম।