সাতক্ষীরায় ভারতীয় রেনুপোনাসহ আটক-৩, ভ্রাম্যমান আদালতে জরিমানা

সাতক্ষীরার কালিগঞ্জে ভারতীয় বলদার ১৬ পলি রেণুপোনা, প্রাইভেটকার, মোটরসাইকেলসহ ৩ চোরাকারবারী কে আটক করে স্থানীয়রা থানা পুলিশে সোপর্দ করেছে।

শুক্রবার (৭ মে) ভোর ৪টার দিকে কালিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গান্ধুলিয়া মোড় হতে তাদের আটক করা হয়।

আটককৃত চোরাকারবারীরা হলো সাতক্ষীরার দেবহাটা উপজেলার উত্তর পারুলিয়া গ্রামের মৃত আতিয়ার সরদারের পুত্র রবিউল ইসলাম (৫৫), দক্ষিণ পারুলিয়া গ্রামের জামাল মোড়লের পুত্র মিল্টন মোড়ল (৩২) ও নাংলা গ্রামের জামান উদ্দীন তালুকদারের পুত্র রবিউল ইসলাম(৩৬)।

থানার উপ-পরিদর্শক শিহাবুল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল হতে চোরাকারবারীদের ব্যবহৃত প্রাইভেটকার (ঢাকা-মেট্রো-গ-১১-৩৫৬৩), মটরসাইকেল (সাতক্ষীরা ল-১২-১৫৬০) সহ ওই ৩ চোরাকারবারীকে আটক করে থানায় নিয়ে যায়।

সূত্রে জানা যায়, বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার রবিউল ইসলাম বেলা সাড়ে ১১টার দিকে থানায় এসে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চোরাকারবারীদের ১লক্ষ টাকা জরিমানা করেন। জব্দকৃত গাড়ী দুটি ছেড়ে দেয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, কালিগঞ্জের বাঁশঝাড়িয়া সীমান্ত এলাকায় বিজিবির চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ চোরাকারবারীরা ভারত হতে ফেন্সিডিল, গাঁজা, মাছের পোনা, মদ সহ বিভিন্ন সামগ্রী বাংলাদেশে এনে প্রাইভেটকার সহ বিভিন্ন কৌশলে বিভিন্ন জায়গায় পাচার করে আসছে। শুক্রবার রাতে ভারত থেকে গলদা চিংড়ীর রেনু পোনা নিয়ে চোরাকারবারীরা প্রাইভেটকার যোগে পাচার করার সময় গান্ধুলিয়া নামক স্থানে ওৎপেতে থাকা স্থানীয় যুবক রবিউল ইসলাম, হাসান, আনসার সহ একাধিক ব্যক্তি তাদের আটক করে। ঐসময় চোরাকারবারীরা মাছের পোনা গুলি আটক করে কালিগঞ্জ থানায় অবহিত করলে থানার উপ-পরিদর্শক শিহাবুল হোসেন ঘটনাস্থল থেকে প্রাইভেটকার মোটরসাইকেল গলদা রেনু সহ ৩ চোরাকারবারী কে আটক করে থানায় নিয়ে আসে।