সাতক্ষীরায় মধ্যরাতে ইউনাইটেড প্রিন্টার্সে আগুন: দেড় কোটি টাকার ক্ষতি

সাতক্ষীরায় মধ্যরাতে দুটি প্রিন্টিং প্রেসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে ইউনাইটেড প্রিন্টার্স ও জাহান প্রিন্টিং প্রেসে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা দুই ঘন্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ইউনাইটেড প্রিন্টার্সের অত্যাধুনিক সিটিপি মেশিন (অটো প্লেট) সেট, তিনটি কম্পিউটার, এসি, ফ্যান, ডেকোরেশন সামগ্রী, মেশিনের কালি, প্রিন্টিং মেশিনের কালি, বিভিন্ন আইটেমের কাগজ, প্যানা মেশিন, প্যানা মেশিনের পিবিসি রোল ও কালি, কম্পিউটার লেজার কালি, লিকিউড কালি, ছাপানো বিভিন্ন প্রকার মালামালসহ যাবতীয় মেশিন পুড়ে নষ্ট হয়ে যায়।

এছাড়া জাহান প্রিন্টিং প্রেসের প্যানাসাইন মেশিন, কম্পিউটার ও আসবাবপত্রসহ যন্ত্রপাতির ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ইউনাইটেড প্রিন্টার্সের সত্তাধিকারী আবু শোয়েব এবেল বলেন, সাতক্ষীরা শহীদ নাজমুল সরণীস্থ যৌথ মালিকাধীন জাহান প্রিন্টিং প্রেসের উপরের তলায় তার একক মালিকানাধীন ইউনাইটেড প্রিন্টার্সে শুক্রবার মধ্যরাতে মোবাইল ফোনের মাধ্যমে অগ্নিকান্ডের ঘটনা শুনে দ্রুত বাড়ি থেকে চলে আসি। এসে দেখি আমার ইউনাইটেড প্রিন্টার্সের যাবতীয় যন্ত্রপাতি ও আসবাবপত্র পুড়ে ছাঁই হয়ে গেছে।

অগ্নিকান্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

এঘটনায় তিনি শনিবার (৯ ডিসেম্বর) সাতক্ষীরা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। যার নং ৪৪৯।

আবু শোয়েব এবেল, কান্নাজড়িত কণ্ঠে বলেন, ভয়াবহ এ অগ্নিকান্ডে আমার সব শেষ হয়ে গেছে। নি:স্ব হয়ে গেলাম। এখন আমার আর কিছুই রইলো না। তিলে তিলে গড়ে তোলা স্বপ্ন আমার আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। সব কিছু হারিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন।

এদিকে দমকল বাহিনীর সদস্যরা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।