সাতক্ষীরায় রিংবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত

নতুন করে আবারো ভেঙ্গে গেছে সাতক্ষীরার আশাশুনির দয়ারঘাট-জেলেখালি রিংবাঁধ। এতে করে প্লাবিত হতে শুরু করেছে সাতক্ষীরা জেলার আশাশুনি সদরের দয়ারঘাট, জেলেখালি, গাছতলা সহ কয়েকটি গ্রাম।

মঙ্গলবার (৩০ মার্চ) সকালে নদীর প্রবল জোয়ারের পানিতে জেলেখালি-দয়ারঘাট রিংবাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি ঢুকতে শুরু করেছে। এতে করে এলাকার মৎস্য ঘের, ঘর-বাড়ি নতুন করে প্লাবিত হতে শুরু করেছে। মাত্র কয়েকমাস আগে বাঁধটি দেওয়া হয়।তখন ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছিলো। তার রেশ কাটতে না কাটতেই আবারো এ এলাকার মানুষের দুর্দশা বাড়তে শুরু করেছে।

মৎস্য চাষ এ এলাকার প্রধান পেশা। আগের রেশ কেটে মানুষ-জন মৎস্য ঘেরে নতুন উদ্যোমে মাছ ছেড়ে দিয়ে এখন তা প্রায় ধরার মত হয়েছে। এরমধ্যে আজ সকালে বাঁধ ভেঙ্গে প্লাবিত হতে শুরু করায় আবারো মানুষের দুঃশ্চিন্তা বাড়তে শুরু করেছে।

অপরদিকে আশাশুনি জনতা ব্যাংকের সামনে দিয়ে নদীর জোয়ারের পানি উঠাতেই বাজারের ভিতর পানিতে প্লাবিত হয়েছে।

এ ব্যাপারে আশাশুনি সদরের চেয়ারম্যান প্রার্থী ঢালী মো. সামছুল আলম বলেন, আমি সকালে সরেজমিনে গিয়ে দেখে এসেছি। স্থানীয় জনপ্রতিনিধিদের গাফিলতির কারনে এ স্থানটি বার বার ভেঙ্গে জনগনের ভোগান্তি বাড়ছে এবং ক্ষতিগ্রস্ত হচ্ছে আর লাভবান হচ্ছেন জনপ্রতিনিধিরা। আমরা চাই এ স্থানটি যাতে স্থায়ীভাবে বেঁধে মানুষের ভোগান্তি কমে তার ব্যবস্থা করা হোক।