সাভারে হত্যার ৯ দিনের মাথায় প্রধান আসামিসহ ৩ জন গ্রেফতার

সাভারে পারিবারিক বিরোধের জের ধরে সাহাবুদ্দিন (৪০) নামের এক পরিবহন ব্যবসায়ীকে হত্যার ৯ দিন পর প্রধান আসামিসহ ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বুধবার (১ মার্চ) দুপুরে সাভার মডেল থানায় এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছে ঢাকা জেলা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) (ক্রাইম, অপস্ এন্ড ট্রাফিক) আব্দুল্লাহহিল কাফি।

এরআগে, মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামিরা হলেন- রাকিবুল ইসলাম ফয়সাল (২৮) কিয়াম উদ্দিন (৬০) ও মোঃ রিপন (২৪)। তারা সবাই সাভারের হেমায়েতপুরের বাসিন্দা। এরআগে আব্দুল মান্নান নামের এক আসামিকে গ্রেফতার করে আগেই আদালতে পাঠানো হয়েছে।

বাকি আসামিরা হলেন- শহিদুল্লাহ (৩৫) ও জাহাঙ্গীর (৩০)। তাদেরকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ঢাকা জেলা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, অপস্ এন্ড ট্রাফিক) আব্দুল্লাহহিল কাফি জানান, গত ১৮ ফেব্রুয়ারি সাভারের হেমায়েতপুর ধারালো অস্ত্র দিয়ে ওই ব্যবসায়িকে প্রকাশ্য কুপিয়ে চলে যায় ফয়সালসহ অন্যান্য আসামিরা। পরে তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় ২২ ফেব্রুয়ারি রাতে মারা যান। পরবর্তীতে নিহতের স্ত্রী মোছাঃ পিয়ার মন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করে। পরবর্তীতে সেই মামলায় কক্সবাজার, চট্রগ্রাম ও গাজিপুর জেলায় অভিযান পরিচালনা করে সর্বশেষ রাজধানীর একটি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। সেই সাথে রক্ত মাখা একটি রামদা ও একটি ফান কাচি উদ্ধার করা হয়।

তিনি বলেন, এর আগে এই মামলার একজন আসামি আব্দুল মান্নানকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। এই আসামিদের নামে থানায় একাধিক মামলা রয়েছে। আজ দুপুরে প্রধান আসামি ফয়সালসহ তাদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।