সিরাজগঞ্জের শাহজাদপুরে স্কুল ছাত্রের আত্মহত্যা

মোবাইল কিনে না দেয়ায় পরিবারের উপর অভিমান করে নিজের শয়ন কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১০ম শ্রেণির ছাত্র সাগর হোসেন (১৬)।

শনিবার (৬ আগষ্ট) ভোরে মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের বাদলবাড়ি নুতনপাড়া গ্রামে।

মৃত সাগর উক্ত গ্রামের কৃষক আব্দুল আলিমের একমাত্র পুত্র সন্তান এবং স্থানীয় হাবিবুল্লাহনগর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র।

খবর পেয়ে এস আই পীযুষ কুমারের নেতৃত্বে শাহজাদপুর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশের সুরতহাল তৈরি করে। এসময় হাবিবুল্লাহ নগর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান (বাচ্চু) উপস্থিত ছিলেন।

সাগরের বাবা আব্দুল আলিম কান্না জড়িত কন্ঠে জানান, সাগর গতকাল রাতে খাবার খেয়ে তার নিজের ঘরে ঘুমিয়ে পড়ে। ভোরে ডাকাডাকি করে তার সাড়া শব্দ না পেয়ে ধাক্কা দিয়ে দরজা খুলে ঘরের আড়ার সাথে তাকে রশিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। তৎক্ষনাৎ আমার স্ত্রী ফুলমালা খাতুনকে সাথে নিয়ে তার নিথর দেহ নামাই।

তিনি আরো জানান, এক সপ্তাহ আগে তার ছেলে একটি মোবাইলের আবদার করেছিল। কিন্তু অভাবের কারণে তাকে এই মুহূর্তে তা কিনে দিতে পারেন নাই। তবে টাকা সংগ্রহ হলে কিনে দেবার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সরেজমিনে আজ সকাল ১০ টায় নিহত কিশোরের বাড়ি বাদলবাড়িতে গিয়ে এক হৃদয় বিদারক দৃশ্য দেখা যায়। এলাকাবাসী, তার স্কুলের শিক্ষক এবং সহপাঠীরা জানান, নিহত সাগর অত্যন্ত নম্র, ভদ্র এবং মেধাবী ছাত্র ছিল। সে এমন কাজ করবে তা কেউ ভাবতেই পারেনি।

শাহজাদপুর থানার উপ-পরিদর্শক পীযুষ কুমার জানান, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল হোসেন ও থানার ওসি (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) আব্দুল মজিদ ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। এই বিষয়ে তারা যে সিদ্ধান্ত দিবেন তারই আলোকে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।