সিলেটে পল্লি চিকিৎসক হত্যার রহস্য খুঁজতে পুলিশ মাঠে, গ্রেফতার- ২

সিলেটের জনপ্রিয় পল্লি চিকিৎসক রেজাউল করিম হায়াত হত্যার রহস্য খুজতে পুলিশ মাঠে করে যাচ্ছে নিবিড় ভাবে। ইতোমধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে পুলিশ ঘটনায় ৪ জনকে জিজ্ঞাসাবাদ করেছে।

সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলার কালাছাদেক গ্রামের পল্লি চিকিৎক রেজাউল করিম হায়াত (৫৫) সোমবার (১ ফেব্রæয়ারি) নগরীর লালাবাজার এলাকা লাশ উদ্ধার করে পুলিশ। তিনি কোম্পানীগঞ্জের কালাছাদেক এলাকার উত্তর রাজনগর গ্রামের চেরাগ আলীর ছেলে। ওই দিন দুপুর ১২টার দিকে নগরীর লালবাজারের হোটেল মোহাম্মদীয়া আবাসিকের পেছন থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশের প্রাথমিক ভাবে ধারণা করছে অন্তত একদিন আগে তাকে অন্য কোথাও খুন করে হোটেলের পেছনে ফেলা হয়েছে। নিহত রেজাউল করিমের কানের বাম পাশে ছুরি জাতীয় ধারাল কিছুর আঘাতের চিহ্ন দেখতে পেয়েছে পুলিশ। ঘটনাস্থলে গিয়ে পিবিআই বিভিন্ন আলামত সংগ্রহ করে।
হত্যার ঘটনায় সোমবার (১ ফেব্রুয়ারি) রাতে নিহতের বোন মিনা বেগম বাদী হয়ে থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামী করে কোতোয়ালি থানায় হত্যা মামলাটি দায়ের করেন। তবে এই হত্যার ঘটনার মূল রহস্য উদঘাটন বের করতে পারেনি পুলিশ।
ইতোমধ্যে লালবাজারের বিভিন্ন প্রতিষ্ঠানের সিসি ক্যামেরা তদারকি করেও ঘাতকদের শনাক্ত করা সম্ভব হয়নি। এখন পুলিশ বিভিন্ন সোর্স ব্যবহার করে হত্যার রহস্য উদঘাটনের চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। গ্রেফতারকৃত ২জনকে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।