সিলেটে বিদ্যুৎ লাইন চালু রেখে সংস্কার কাজ করতে লাইনম্যানের মৃত্যু

সিলেটে বিদ্যুৎ লাইন চালু রেখে সংস্কার কাজ করতে লাইনম্যানের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সিলেটর শহরতলীর খাদিমপাড়ায়। জানা যায়, ওই লাইনম্যান একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে কাজ করছিলেন। তার নাম সুজন (৪০)।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১০ মে) সকাল দশটার দিকে খাদিমপাড়া ইউনিয়নের দাসপাড়া ৪ নম্বর রোডে এ দুর্ঘটনা ঘটে। শাটডাউন ছাড়াই (বিদ্যুৎ সরবরাহ বন্ধ না করে) ওই লাইন সংস্কারের কাজ শুরু হয়। ফলে কাজ শুরুর সাথে সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই সুজনের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন খাদিমপাড়া ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ। তিনি বলেন, ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহের লাইনে মেরামত কাজ করতে গিয়ে ওই ব্যক্তি নিহত হয়েছেন।

খাদিমপাড়া ইউনিয়নের দাসপাড়া ৪ নম্বর রোডের বিদ্যুৎ লাইনের সংস্কার কাজের নিয়োজিত প্রতিষ্ঠান মেসার্স আবুল কালাম মন্ডল। এই প্রতিষ্ঠানের কাজের তদারকি করছেন ঠিকাদার সালাম। ওই ঠিকাদারের গাফিলতিতে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।

পিডিবি ডিভিশন-৫ এর নির্বাহী প্রকৌশলী অনিক সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শাটডাউন ছাড়াই ওই ব্যক্তি লাইন সংস্কারের কাজে নামেন। যে কারণে তিনি দুর্ঘটনার শিকার হন। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। তারা পরবর্তী ব্যবস্থা নেবে।