সুনামগঞ্জে ‘মিথ্যা ‘জুয়াড়িদের গ্রাম’ হিসেবে অপবাদ দেওয়ার প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের চকিয়াচাপুর গ্রামকে ‘জুয়াড়িদের গ্রাম’ হিসেবে মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ প্রকাশ করে, সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার প্রতিবাদে এলাকায় গ্রাম বাসিদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ ৩০শে আগষ্ট ২০২৩ইং রোজ বুধবার দুপুর ০১:৩০ ঘটিকায় চকরিয়াচাপুর গ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আয়োজনে চকিয়াচাপুর গ্রামবাসী।

জানাযায়, গত ২১শে আগষ্ট ‘দৈনিক চেতনায় বাংলাদেশ” নামক একটি ফেইসবুক পেইজে ভিডিও কন্টেন্ট আপলোড দেওয়া হয়, যাতে করে ঐ এলাকাটি জুয়াড়িদের গ্রাম হিসেবে চিহ্নিত করে।

এসময় উপস্থিত ছিলেন ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: কামরুল ইসলাম, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের ইউনিয়ন সভাপতি অনূকূল চন্দ্র সরকার, গন্যমান্য ময়না মিয়া,মো জাহাঙ্গীর মিয়া,আয়েত আলী, শাহিন তালুকদার, এমদাদুল হক, গৃহীনী মোছা: নুরেজা আক্তার সহ গ্রামের নারী, পুরুষ সহ বিভিন্ন পেশাজীবী। মানবন্ধনে বক্তারা বলেন আমাদের গ্রামে এধরনের জুয়াড়ি খেলা কখন হয়নি হবেও না। আর যদি কৈউ এই ধরনের অপকর্মের চিন্তা করে তাহলে আমরা গ্রাম বাসি প্রশাসনের কাছে নালিশ জানাব।

পাইকুরাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবাল বলেন উক্ত অভিযোগ আমার কাছে এসেছে, কিন্তু চকিয়াচাপু গ্রামে জুয়াড়ি খেলা হয় না’ খেলা হয় টগার হাওরে ট্রলার এর মাধ্যমে,এই গ্রাম এর সাথে জিরত না। তিনি আরও বলেন তদন্তের মাধ্যমে প্রত্যক্ষ দোষীদের শাস্তি দানের দাবি জানান।

বক্তারা বলেন এই ধরনের মিথ্যা অপবাদ দিয়ে আমাদের গ্রাম এবং এলাকা বাসিকে মানসিক ও সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করে।

আমরা এলাকাবাসি এই ধরনের মিথ্যা অপবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এবং তাঁর সাথে সাথে মিথ্যা অপবাদ কারী প্রীতম চৌধুরীকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি।

প্রশাসনের কাছে এবং উপজেলা কর্মকতার প্রতি বিনীত অনুরোধ জানান। যাতে করে সামাজিক মানসিক হেয়প্রতিপন্ন করার সাহস আর না করতে পারে।