রাণীনগরে ভ্রাম্যমান আদালতে নারী-পুরুষের কারাদন্ড

নওগাঁর রাণীনগরে আঞ্জুয়ারা বিবি (৪১) এবং রবিউল ইসলাম (২১) নামে মাদক কারবারী ও মাদক সেবি এই দুই জনকে ৬মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে নওগাঁ মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা যৌথ অভিযান চালিয়ে এই দন্ড প্রদান করেন। দন্ডিতরা হলেন উপজেলার চককুতুব গ্রামের সোরার্দীর মেয়ে আঞ্জুয়ারা বিবি এবং খট্রেশ্বর পশ্চিমপাড়া গ্রামের হাফিজুর প্রামানিকের ছেলে রবিউল ইসলাম।

আদালত সুত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের প্রসিকিউটর খলিলুর রহমান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হুসেইন যৌথভাবে উপজেলার চক কুতুব গ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন।

এসময় মাদক কারবারী আঞ্জুয়ারার নিকট থেকে ৭০গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। তাকে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড এবং একই সাথে দুই হাজার টাকা অর্থ দন্ড, অনাদায়ে আরো তিন দিনের কারাদন্ডে দন্ডিত করা হয়। এর পর একই এলাকার খট্রেশ্বর পশ্চিম পাড়া গ্রামে অভিযান চালিয়ে মাদক সেবি রবিউল ইসলামের নিকট থেকে সামান্য পরিমান গাঁজা,গাঁজা সেবনের সরংঞ্জমাদি উদ্ধার পূর্বক তাকেও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ৬মাসের কারাদন্ড,একই সাথে তিন হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো ৫দিনের কারাদন্ডে দন্ডিত করা হয়।

অভিযানে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এবং উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট অন‍্যান‍্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মাদক নিয়ন্ত্রনে এঅভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।