বাহরাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-বাংলাদেশ

স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী

শুক্রবার (২৭ অক্টোবর) বাহরাইনের আ’ আলি শহরে বাংলাদেশ স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও Almoayyed & Paruco কোম্পানির সাথে চুক্তিসাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। বাহরাইনের রাজা কর্তৃক বাংলাদেশ স্কুল নির্মাণের জন্য প্রদত্ত নিজস্ব জমিতেই উদ্‌যাপিত হয় এই অনুষ্ঠানটি।

মন্ত্রী উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানান। তিনি বলেন, বাহরাইনে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠার মাধ্যমে একটি নতুন মাইলফলক উন্মোচিত হলো। স্কুলটি নিজস্ব জমিতে নির্মাণ করা হলে বাহরাইনস্থ সকল প্রবাসীর সন্তানগণ এই স্কুলে পড়াশোনা করার মাধ্যমে উপকৃত হবে এবং দেশের ভাবমূর্তি বিদেশের বুকে আরো সমুজ্জ্বল হবে। আপনারা স্কুলের নির্মাণ কাজ সম্পাদনের পাশাপাশি স্কুলের উন্নয়নের জন্য সার্বিক সহযোগিতা করবেন।

উল্লেখ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দূতাবাস কর্তৃক বাংলাদেশ স্কুল ভবন (প্রস্তাবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্কুল, বাহরাইন) নির্মাণ কাজ শুরু করার লক্ষ্যে যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে। স্কুল ভবন নির্মাণের জন্য গঠিত পিআইসি কমিটির সিদ্ধান্ত মোতাবেক ও মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে Almoayyed & Paruco কোম্পানিকে নির্বাচন করা হয়। নির্মাণ কাজ দ্রুত শুরু করার লক্ষ্যে Almoayyed & Paruco কোম্পানির সাথে চুক্তি সম্পাদন করা হয়েছে। মন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পূর্বে বাংলাদেশ দূতাবাস প্রধান ও নির্বাচিত নির্মাণ প্রতিষ্ঠান Almoayyed & Paruco কোম্পানির প্রধানের মধ্যে চুক্তিস্বাক্ষর সম্পাদিত হয়।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাসের প্রাক্তন রাষ্ট্রদূত ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত পররাষ্ট্র সচিব ড. মুহাম্মদ নজরুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এ.কে.এম মহিউদ্দিন কায়েস, Almoayyed & Paruco কোম্পানি হতে জামাল আল-মুঈদ, Arab Archetecs হতে মাজেন মুহাম্মদ আরিকাট ও মুহাম্মদ মাজেন আরিকাট, বাহরাইন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ স্কুল বাহরাইনের চেয়ারম্যান মোহাম্মদ মুইজ চৌধুরী, বোর্ড অভ্‌ ডিরেক্টরস, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ অরুন জে নাইর, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসী বাংলাদেশিরা।