হেলস-রাদারফোর্ডে শীর্ষে ডেজার্ট ভাইপার্স

টানা তিন ম্যাচ জিতে আইএল টি-টোয়েন্টিতে উড়ছিল ডেজার্ট ভাইপার্স। তাদের থামতে হয় গালফ জায়ান্টসের কাছে হেরে। পঞ্চম ম্যাচে এমআই এমিরেটসকে ৭ উইকেটে হারিয়ে আবার জয়ে ফিরলো দলটি।

এমিরেটসের ছুড়ে দেওয়া ১৭০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ২১ বল হাতে রেখে জিতে নিয়েছে ডেজার্ট। ৩ উইকেটে ১৭০ রান করে তারা।

আবুধাবিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬৯ রান করেছিল এমিরেটস। ৫৩ রানে ৩ উইকেট হারানোর পর নিকোলাস পুরান ও অধিনায়ক কিয়েরন পোলার্ডের হাফ সেঞ্চুরিতে এই রান করে তারা।

পুরান ৪৯ বলে ৪ চার ও ২ ছয়ে ৫৭ রানে আউট হন। তবে পোলার্ড ৩৯ বলে ১ চার ও ৬ ছয়ে ৬৭ রানে অপরাজিত ছিলেন।

ডেজার্টের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন টম কারান।

দারুণ ধারাবাহিকতা ধরে রেখে আবারও জ্বলে ওঠেন অ্যালেক্স হেলস। পঞ্চাশের নিচে থামেননি এবারও। ৩৮ বলে টানা পঞ্চম ফিফটি হাঁকান ইংলিশ ব্যাটসম্যান।

২ রানে প্রথম উইকেট হারানো ডেজার্টকে শক্ত অবস্থানে নিতে হেলসের সঙ্গে কলিন মুনরো ৭২ রানের জুটি গড়েন। তাকে ৪১ রানে ফেরানোর ওভারেই স্যাম বিলিংসকে (১) মাঠ ছাড়া করেন স্যামিট প্যাটেল। এরপর আর পেছন ফিরতে হয়নি ডেজার্টকে।

শেরফানে রাদারফোর্ড হেলসের চেয়ে আগ্রাসী ছিলেন। উইন্ডিজ ব্যাটসম্যান ২৬ বলে তিনটি করে চার-ছয়ে হাফ সেঞ্চুরি করেন। দুজনের ৯৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৭তম ওভারে জয় তুলে নেয় ডেজার্ট। ৪৪ বলে ৬২ রানে অপরাজিত ছিলেন হেলস। ২৯ বলে ৪ চার ও ৩ ছয়ে ৫৬ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা রাদারফোর্ড।

এই জয়ে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেলো ডেজার্ট। সমান পয়েন্ট পেয়েও নেট রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে গালফ।