২৪ ঘন্টার ব্যবধানে পদ হারালেন রাঙ্গামাটির ২ছাত্রলীগ নেতা

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় রাঙ্গামাটিতে ১দিনের ব্যবধানে ২ছাত্রলীগ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তারা হলেন রাঙ্গামাটি পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবির হাসান ও কাপ্তাই উপজেলার কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক।

বৃহস্পতিবার ৮ এপ্রিল বিকেলে পৌর ছাত্রলীগের সভাপতি এইচ এম আলাউদ্দিন এবং সাধারণ সম্পাদক অপুশ্রীং লেপসার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আবির হাসানের পদ স্থগিতের বিষয়টি নিশ্চিত করা হয়।
এর আগে বুধবার ৭ই এপ্রিল কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুর উদ্দিন সুমন এবং সাধারণ সম্পাদক এ আর লিমন একই অভিযোগে মোঃ ওমর ফারুকের দলীয় পদ স্থগিত করে জেলা ছাত্রলীগের মাধ্যমে কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর বহিষ্কারের সুপারিশ করা হয়।

বিজ্ঞপ্তিগুলিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের সাথে জড়িত থাকায় পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবির হাসানকে সংগঠনের পদ থেকে স্থগিত করা হল। যদি সে কোন অন্যায় কাজ করে থাকে তাহলে তার দায় পৌর ছাত্রলীগ নেবে না’। একই ভাবে ওমর ফারুকের ব্যাপারে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের সাথে জড়িত থাকায় কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ওমর ফারুককে সংগঠনের পদ থেকে অব্যাহতি প্রদান করা হল। একই সাথে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা ছাত্রলীগের মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হলো’।

আবির হাসান রাঙ্গামাটি সরকারি কলেজে অধ্যায়নরত ছিলেন। তিনি রাঙ্গামাটি বিদ্যুৎ বিভাগের মিটার রিডার পদে অস্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত ছিলেন বলে জানা গেছে¬ এবং অব্যাহতি প্রাপ্ত ওমর ফারুক কাপ্তাই কর্ণফুলী ডিগ্রি কলেজের সাবেক ছাত্র এবং বর্তমানে চট্টগ্রামে এক বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন বলে জানা গেছে।