সেলফি তুলতে গিয়ে আইআইটি অধ্যাপকের মৃত্যু

সেলফি তুলতে গিয়ে প্রাণ হারিয়েছেন ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির (আইআইটি) এক তরুণ অধ্যাপক। রোববার ছেলে-মেয়েকে নিয়ে সেলফি তোলার সময় পানিতে পড়ে মারা যান অধ্যাপক জয়দীপ ভট্টাচার্য (৩৯)। পরে তার মরদেহ উদ্ধার করা হয়। খবর- আনন্দবাজার।

খবরে বলা হয়, আইআইটির কাছে হিজলি কলেজ সংলগ্ন খড়্গপুর গ্রামীণ থানার মোরাম খাদানের জমে থাকা পানিতে পড়ে তিনি মারা যান। আসানসোলের বার্নপুরের বাসিন্দা জয়দীপ আইআইটির মহাসাগর ও নৌ ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ছিলেন। আড়াই বছরে মেয়ে শিরিন ও আট বছরের ছেলে উড়ানকে নিয়ে তিনি ঘুরতে বেরিয়েছিলেন। তবে তার আর ফেরা হলো না।

পুলিশ ও স্থানীয় সূত্রের বরাত দিয়ে জানানো হয়, বর্ষার পানিতে পাথর-খাদানের সামনে দাঁড়িয়ে ছেলেমেয়ের সঙ্গে নিয়ে সেলফি তুলছিলেন ওই অধ্যাপক। তখনই জলে পড়ে যায় ছেলে উড়ান। তাকে বাঁচাতে গিয়ে অধ্যাপক নিজেও পানিতে পড়ে যান। স্থানীয় দুই নারী এসে উড়ানকে উদ্ধার করলেও জয়দীপ তলিয়ে যান। দীর্ঘক্ষণ চেষ্টার পর জয়দীপের মরদেহ দেহ উদ্ধার হয়।

পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ বলেছেন, বহুদিনের পুরনো একটি মোরাম খাদানের কিনারায় ছেলেকে নিয়ে সেলফি তুলছিলেন ওই অধ্যাপক। তখনই জলে পড়ে তার মৃত্যু হয়েছে। একজন আইআইটি-র অধ্যাপক, সেলফি তুলতে গিয়ে প্রাণ হারালেন এটা ভেবে খারাপ লাগছে। তবে এটা সচেতনতার অভাব ছাড়া আর কিছু নয়।