পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের দায়-দায়িত্ব সরকার কিংবা দল নেবে না : শাজাহান খান এমপি

মাদারীপুর শহরের লেকেরপাড়ে এক কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে যুদ্ধকালীন ঘটনা নিয়ে ঐতিহাসিক স্মৃতিসৌধ ‘ধানমন্ডি থেকে পলাশী’। এখানে ভাস্কর্যের মাধ্যমে তুলে ধরা হবে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয়।

‘পলাশী থেকে ধানমন্ডি’ এ কাজের পরিদর্শন আসেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) শাজাহান খান।

সোমবার (২২ আগস্ট) সকালে ‘পলাশী থেকে ধানমন্ডি’ কাজের পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেন, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন যে বক্তব্য দিয়েছেন, তাতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, তার এমন বক্তব্যের দায়-দায়িত্ব সরকার কিংবা দল নেবে না। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সঠিক হয়নি বলেও মন্তব্য করেন।

শাজাহান খান বলেন, শেখ হাসিনা সরকার কোনো দেশের লেজুরবৃত্তি করে না। বাংলাদেশ স্বাধীন দেশ, এদেশের জনগণ-নাগরিক সবাই স্বাধীন। সুতরাং স্বাধীন দেশের জনগণের মতামতের মধ্যে দিয়ে সরকার প্রতিষ্ঠিত হয়। এজন্য জনগণ ভোট দিয়ে সরকার প্রতিষ্ঠিত করে নির্বাচনের মাধ্যমে। নির্বাচন হলো একমাত্র সরকার পরিবর্তনের পন্থা। শেখ হাসিনা সরকার কারো দয়ায় ক্ষমতায় আসেনি, জনগণের ভোটে শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন। আগামী নির্বাচনে জনগণ চাইলে আবারো শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি’র মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান, সদর উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমসাদউজ্জামান মিমুনসহ অন্যান্যরা।

এর আগে গত বৃহস্পতিবার চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার, সেটি করতে ভারতবর্ষ সরকারকে অনুরোধ করছি।’